1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
- dailybanglakhabor24.com
  • June 8, 2024, 8:30 pm

  • Update Time : শনিবার, মার্চ ২৫, ২০২৩ | রাত ২:৩০
  • 70 Time View

 

রমজানে রিয়াজুল জান্নাতে নামাজের নতুন নিয়ম

 

ডেস্ক রিপোর্ট

 

সৌদি আরবের মদিনায় অবস্থিত মসজিদে নববীর পরিচালনা পর্ষদের পক্ষ থেকে পবিত্র রমজানে রিয়াজুল জান্নাতে নামাজ পড়ার নতুন শিডিউল ঘোষণা করা হয়েছে। রমজানের প্রথম দিন থেকে ১৯ তারিখ পর্যন্ত এই শিডিউলে রিয়াজুল জান্নাতে নামাজ পড়ার সুযোগ পাবেন ইবাদতপালনকারীরা।

হারামাইন পরিচালনা পর্ষদের সূত্রে আল আরাবিয়া জানিয়েছে, পহেলা রমজান থেকে রিয়াজুল জান্নাতে প্রবেশের নতুন শিডিউল তৈরি করা হয়েছে। এই নিয়মের অধীনে পুরুষ ইবাদতকারীরা রাত আড়াইটা থেকে ফজর পর্যন্ত এবং সকাল সাড়ে ১১ টা থেকে এশা পর্যন্ত প্রবেশের অনুমতি পাবেন।

এবং নারী ইবাদতকারীদের জন্য ফজরের পর থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত এবং রাত ১১ টা থেকে রাত দুইটা পর্যন্ত রিয়াজুল জান্নাতে প্রবেশের অনুমতি থাকবে।

রিয়াজুল জান্নাতে প্রবেশের জন্য ইবাদতকারীদের ৩৭ নম্বর গেটের সামনের দক্ষিণ প্রাঙ্গণের দরজা দিয়ে প্রবেশ করতে হবে।

প্রসঙ্গত, রমজানে মসজিদুল হারাম ও মসজিদে নববীতে আগত ইবাদতপালনকারীদের জন্য ১০ ভাষায় ‘রমজান প্রোগ্রাম’ চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পবিত্র দুই মসজিদের ভাষা ও অনুবাদ বিষয়ক আন্ডার সেক্রেটারি আহমেদ বিন আবদুল আজিজ আল-হামিদি বলেন, এই উদ্যোগের অধিনে প্রতিদিন ২০ মিনিট করে বিভিন্ন আলোচনা করা হবে।

এতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনী, হাদিস ও রমজানের শেষ ১০ দিনের ফজিলত বিষয়ক আলোচনা করা হবে। পবিত্র মাসের পুরো সময়ে বিশ্বের ১০ ভাষায় এই বিষয়গুলো অনুবাদ করা হবে। এবং তা এফএম রেডিও ও ‘মানারা হারামাইন’ প্ল্যাটফর্মে প্রচার হবে।

তিনি আরও বলেন, এই উদ্যোগের উদ্দেশ্য হলো সকল অনারবী মুসলমানের কাছে হারমাইন শরিফাইনের মহান বার্তা পৌঁছে দেওয়া এবং এই বার্তার প্রচারণার প্রভাব বৃদ্ধি করা।

সূত্র : আল-আরাবিয়া

Please Share This Post in Your Social Media

More News Of This Category