1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
- dailybanglakhabor24.com
  • May 9, 2024, 11:19 am

  • Update Time : শুক্রবার, মার্চ ২৪, ২০২৩ | বিকাল ৫:১৯
  • 65 Time View

 

ইসলামের খেদমতে শেখ হাসিনার অবদান অতুলনীয় : নিখিল

নিজস্ব প্রতিবেদক

যুবলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশে ইসলামের খেদমতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অবদান অতুলনীয়।

শুক্রবার বাদ জুম্মা ঢাকা-১৪ আসনের ১২ নং ওয়ার্ডের অন্তর্গত পূর্ব আহম্মেদ নগর বাইতুদ দাউদ জামে মসজিদ ও বাইতুদ দাউদ হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা লিল্লাহ বোডিং এর উদ্যোগে হাফেজ শিক্ষার্থীদের মাঝে পাগড়ি প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে দেশে ইসলামের খেদমতে শেখ হাসিনার বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের জনগণের নামাজ পড়ার সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপন করার উদ্যোগ নিয়েছেন; মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু করেছেন; ২ লাখ ১২ হাজার ইমামকে ইসলামী বুনিয়াদি শিক্ষার প্রশিক্ষণ দিয়েছেন, ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট চালু করেছেন,‌ উপজেলা পর্যায়ে ১টি মসজিদ ও ১টি মক্তব সরকারিকরণ প্রকল্প হাতে নিয়েছেন এবং জাতিসংঘে আলেমদের ভূমিকার প্রশংসা করেছেন।

কওমি জননী শেখ হাসিনার মাদ্রাসার শিক্ষার্থীদের প্রতি গভীর মমত্ববোধের কথা উল্লেখ করে নিখিল বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কওমি মাদ্রাসার স্বীকৃতির ব্যবস্থা করেছেন যাতে মাদ্রাসা শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার্থীদের মতোই সব ধরনের সরকারি ও বেসরকারি চাকরি করার সুযোগ সুবিধা পান ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এবং ১০১০টি এবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা প্রতিষ্ঠা করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮১ হাজার ১৪৭ জন আলেম ওলামাকে দীনি দাওয়াত ভিত্তিক কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন উল্লেখ করে যুবলীগ সাধারণ সম্পাদক উপস্থিত মুসল্লিদের বলেন, ইসলামের খেদমতে শেখ হাসিনার অবদান অতুলনীয় ও ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ১৮টি ইসলামিক মিশন কেন্দ্র স্থাপনের কথা উল্লেখ করে নিখিল বলেন, হজ্ব ব্যবস্থাপনা আধুনিকায়নসহ ২০২৪ সালে ৩২ তলা বিশিষ্ট জাহাজে হজ্বযাত্রী পাঠাচ্ছে আওয়ামী লীগ সরকার।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, পবিত্র আল কোরআন ডিজিটাইজেশন করে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাধারণ জনগণের মন জয় করেছেন। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করার জন্য মুসল্লিদের কাছে অনুরোধ জানিয়েছেন।

এ সময়ে উপস্থিত ছিলেন ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, স্থানী কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা মুরাদ হোসেন, মসজিদ কমিটির সভাপতি, মোশারফ হোসেন খান, সাধারণ সম্পাদক, সাদাত উল্যাহ্ চৌধুরী মামুন, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সাংগঠনিক সম্পাদক, খায়রুল উদ্দিন আহমেদসহ উক্ত মসজিদ কমিটির নেতৃবৃন্দ।

 

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category