1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
১ দফা দাবিতে এবি পার্টির বিক্ষোভঃ পুলিশের বাধা - dailybanglakhabor24.com
  • June 17, 2024, 7:06 am

১ দফা দাবিতে এবি পার্টির বিক্ষোভঃ পুলিশের বাধা

  • Update Time : শুক্রবার, আগস্ট ১৮, ২০২৩ | দুপুর ১:০৬
  • 42 Time View

নিজস্ব প্রতিবেদক
অবৈধ সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে আজ আবারও রাজধানীতে বিক্ষোভ করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। বিজয় নগরস্থ দলীয় কার্যালয় থেকে সকাল সাড়ে ১১ টায় পূর্বনির্ধারিত বিক্ষোভ মিছিলটি শুরু হয়। সেগুনবাগিচা, কাকরাইল ও নাইটেঙ্গল হয়ে মিছিলটি নয়া পল্টনের দিকে যেতে চাইলে পুলিশী ব্যারিকেডের মুখে পড়ে। পুলিশ মিছিলের গতিপথ আটকে দেয়। এসময় বিক্ষুব্ধ কর্মীরা শ্লোগান দিতে থাকলে উত্তেজনাকর পরিস্থিতি তৈরী হয়। পরে এবি পার্টির সিনিয়র নেতৃবৃন্দ কর্মীদের শান্ত করে মিছিল নিয়ে পল্টন মোড়ের দিকে চলে যায়। ১ দফার দাবিতে মিছিলটি পরে পুরানা পল্টন ও পল্টন মোড় ঘুরে বিজয়-৭১ চত্বরে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।
দলের সিনিয়র সরকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় ও মহানগর দক্ষিণ আহ্বায়ক বিএম নাজমূল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন যথাক্রমে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, গত পনের বছরে জনগণ ভোট দিতে পারেনি। বিরোধী দলের উপর হামলা, মামলা করে এমনকি জানাজা নামাজেও হামলা চালিয়ে সরকার প্রমাণ করেছে তাদের অধীনে জনগণ নির্ভয়ে কোন ভোট দিতে পারবেনা। এখন এমন একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে যেন জনগণ নির্ভয়ে ভোট দিতে পারে। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি মানুষকে জানাজা পড়তে দেননা, কবর জিয়ারত করতে দেন না, ভোটতো দিতে দেনইনা, আপনার ভোট কেন্দ্রে কুকুর বসে থাকে তবুও আপনার লজ্জা হয়না।
বিশেষ অতিথি মজিবুর রহমান মঞ্জু বলেন; কোন জনপ্রিয় রাজনৈতিক দল বা সরকার ক্ষমতা হারানোর ভয়ে এত ভীত হয়না। কিন্তু শেখ হাসিনার সরকার আজ ক্ষমতা হারানোর ভয়ে চরমভাবে আতংকিত। ভয় ভীতি ছড়িয়ে, হামলা মামলা করে, গুম খুনের মাধ্যমে তারা যে সন্ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করতে চেয়েছিল তা তারা পারেনি। তারা দেখেছে জনগণকে তারা যত ভয় দেখাচ্ছে মানুষ ততই সাহসী হচ্ছে। ক্ষমতা আঁকড়ে থাকার জন্য তারা তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে কিন্তু; এটার মাধ্যমে আওয়ামীলীগ নিজেই নিজের পায়ে কুড়াল মেরেছে। নিয়মতান্ত্রিক পন্থায় ক্ষমতা পরিবর্তনের যে সুযোগ তা তারা হারিয়েছে এখন তাদেরকে গণঅভ্যুত্থানের মাধ্যমেই ক্ষমতা ছাড়তে হবে। অতীতে গণঅভ্যুত্থানের মাধ্যমে যারা ক্ষমতা হারিয়েছে তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। আওয়ামীলীগ আইউব খান ও ইয়াহিয়া’র পথ অনুসরণ করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে’ উল্লেখ করে তিনি বলেন; অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শাসক হিসেবে শেখ হাসিনা আইউব-ইয়াহিয়া’র পাশে নিজের নাম লিখাতে চায়।
সমাবেশে আরও বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category