1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
১৫ আগস্ট না হলে বিএনপির সৃষ্টি হতো না - আমির হোসেন আমু - dailybanglakhabor24.com
  • June 5, 2024, 6:13 am

১৫ আগস্ট না হলে বিএনপির সৃষ্টি হতো না ———— আমির হোসেন আমু

  • Update Time : বৃহস্পতিবার, আগস্ট ৩১, ২০২৩ | দুপুর ১২:১৩
  • 42 Time View

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেন বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরেয়ে নেয়ার লক্ষ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। ১৫ আগস্ট না হলে এই দেশে বিএনপি নামক রাজনৈতিক দলটির সৃষ্টি হতো না। বাংলাদেশে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদের রাজনীতির বিস্তার ঘটতো না।
বুধবার ( ৩০ আগস্ট ) রাতে রাজধানীর অফিসার্স ক্লাব মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের বিভিন্নভাবে পুনর্বাসন, খুনীদের বিভিন্ন কূটনৈতিক মিশনে পদায়ন, তাদের দিয়ে ফ্রিডম পার্টি গঠন , খুনী ও চিহ্নিত যুদ্ধাপরাধীদের মন্ত্রীসভায় ঠাঁই দিয়ে বাংলাদেশকে নব্য পাকিস্তান বানাতে সব ধরনের চেষ্টা ছিল জিয়া ও খালেদা জিয়ার আমলে। তাদের এসব কর্মকান্ডে প্রমাণিত বঙ্গবন্ধু হত্যাকান্ড ব্যক্তি কিংবা পারিবারিক হত্যাকান্ড ছিল না। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নশ্যাত করে এই দেশকে আবারও পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নেওয়াই ছিল ঘাতকদের মূল লক্ষ্য।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন ৭১ পরাজিত শক্তি চুপে চুপে সংঘবদ্ধ ছিল, কিন্তু আমার সতর্ক ছিলাম না। এ কারনেই স্বাধীনতা বিরোধী দেশি বিদেশি আন্তর্জাতিক
ষড়যন্ত্রে জীবন দিতে হয়েছে বঙ্গবন্ধুকে।

বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. মো. মতিউর রহমান মূল প্রবন্ধ পাঠ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা সিরাজ উদ্দিন আহমেদ, মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার,দুর্নীতি দমন কমিশনের সচিব মু. মাহবুব হোসেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাজমা মোবারক, নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. জসিম উদ্দিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category