1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
সুন্দরবনের গহীনে আগুন - dailybanglakhabor24.com
  • May 5, 2024, 6:35 am

সুন্দরবনের গহীনে আগুন

  • Update Time : শনিবার, মে ৪, ২০২৪ | দুপুর ১২:৩৫
  • 2 Time View

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।শনিবার (৪ মে) বিকেল সাড়ে ৩টার দিকে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি সংলগ্ন লতিফের ছিলা নামক এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে বন বিভাগ, স্থানীয় এলাকাবাসী ও জেলার মোরেলগঞ্জ ও মোংলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছালেও আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করতে পারেনি।
ফায়ার সার্ভিস বলছে, ফায়ার ফাইটিংয়ের মেশিন ও যন্ত্রপাতি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানো যায়নি। এ ছাড়া যেখানে আগুন লেগেছে, সেখান থেকে পানির দূরত্ব প্রায় দুই কিলোমিটার। যে কারণে এখন পর্যন্ত আগুন নির্বাপণের কাজ শুরু করতে পারিনি তারা।
ফায়ার সার্ভিসের মোংলার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ কায়মুজ্জামান জানান, রোববার সকালে আগুন নেভানোর কাজ শুরু করা হবে।
স্থানীয়রা বনবিভাগের কর্মীরা জানান, আগুন দেখার পর ফায়ার সার্ভিসকে খরব দেওয়া হয়। সুন্দরবনের বিভিন্ন স্থানে আগুন জ্বলছে। দ্রুত আগুন নিয়ন্ত্রণ করা প্রয়োজন।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মোহাম্মদ নুরুল কবির জানান, যেখানে আগুন লেগেছে, সেখান থেকে পানির দূরত্ব প্রায় দুই কিলোমিটার। তাছাড়া ওই স্থানে আগুন নেভানোর যন্ত্রপাতি নিতেও সময় লাগবে। তবে কি ভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সে বিষয়ে তদন্ত কমিটি গঠনের পর বিস্তারিত জানানো হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category