1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
সুইডেনে ২০তম ইউরোপিয়ান প্যালেস্টিনিয়ান্স কনফারেন্স অনুষ্ঠিত - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 12:22 am

সুইডেনে ২০তম ইউরোপিয়ান প্যালেস্টিনিয়ান্স কনফারেন্স অনুষ্ঠিত

  • Update Time : সোমবার, মে ২৯, ২০২৩ | সকাল ৬:২২
  • 63 Time View

অনলাইন ডেস্ক


ফিলিস্তিনি উদ্বাস্তু, যারা ১৯৪৮ সালে তাদের মাতৃভূমি থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়েছিল, তারা ইউরোপ সহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে আছে। ইউরোপে বসবাসরত ফিলিস্তিনিদের আইনগত, রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক অবস্থা নির্বিশেষে তাদের বাড়ি এবং জমিতে ফিরে যাওয়ার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কিছু সক্রিয় জনপ্রিয় সংগঠন ফিলিস্তিনি জনগণের জন্য „ইউরোপিয়ান প্যালেস্টানিয়ান কনফারেন্স“ প্রতিষ্ঠা করেন এবং প্রথম কনফারেন্স হয় ২০০৩ সনে লন্ডনে এবং এটি তখন থেকে ইউরোপের বিভিন্ন শহরে প্রতি বছর অনুষ্ঠিত হয়ে আসছে।
তারই সূত্র ধরে গত শনিবার ২৭ শে মে ২০২৩ সনে সুইডেনের মালমো শহরের সুবিশাল কনফারেন্স বিল্ডিং Malmömässan এ অনুষ্ঠিত হয় ইউরোপে প্যালেস্টিনিয়ানদের সর্ববৃহৎ সম্মেলন „ ২০তম ইউরোপিয়ান প্যালেস্টানিয়ান কনফারেন্স“ । সমগ্র ইউরোপের দেশগুলো থেকে আসা প্রায় বিশ হাজার প্যালেস্টিনিয়ান নারী, পুরুষ, তরুণ, তরুণীদের মহাসম্মেলনটি সুইডিশ এবং ইউরোপীয় সংসদ সদস্য, রাজনীতিবিদ, অ্যাক্টিভিস্ট এবং মানবাধিকার, মিডিয়া, অর্থনৈতিক, শৈল্পিক এবং সাংস্কৃতিক বিষয়ে সক্রিয়ভাবে নিযুক্ত ব্যক্তিবর্গ সহ সারা বিশ্ব থেকে বিভিন্ন ধরণের লোকদের একত্রিত করে।
ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত “ভি আই পি” অথিতিদের মধ্যে ছিলেন ভিয়েনায় বসবাসরত বাংলাদেশী বংশোদ্ভত এশিয়ান ইসলামিক কমিউনিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম, এ, হাসিম। „ইউরোপিয়ান প্যালেস্টানিয়ান কনফারেন্স ইনস্টিটিউট“ এর প্রেসিডেন্ট, আমিন আবু রাশিদ কে ধন্যবাদ জ্ঞাপন করেন এম, এ, হাসিম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category