1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
সরকার কে তরুন সমাজ চায়না: যুবদল সভাপতি - dailybanglakhabor24.com
  • May 9, 2024, 6:38 am

শিরোনামঃ
অস্বাস্থ্যকর বাতাস নিয়ে দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা ইউক্রেনে কারাবন্দিরা যোগ দিতে পারবেন সেনাবাহিনীতে হজযাত্রীদের নিয়ে ঢাকা ছাড়ল প্রথম ফ্লাইট উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী এক লাফে ডলারের দাম ১১৭, কী প্রভাব পড়তে পারে অর্থনীতিতে? ঋণের তৃতীয় কিস্তি ১১৫ কোটি ২০ লাখ ডলার পেতে বাধা নেই:অর্থ প্রতিমন্ত্রী ভোটাররা ধান কাটতে থাকায় কেন্দ্রে আসেননি: সিইসি বিক্ষোভ দমনে যুক্তরাষ্ট্র পুলিশের বর্বর আচরণের ব্যাখ্যা জানতে চান পররাষ্ট্রমন্ত্রী মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী

সরকার কে তরুন সমাজ চায়না: যুবদল সভাপতি

  • Update Time : সোমবার, জুন ১৯, ২০২৩ | দুপুর ১২:৩৮
  • 45 Time View

নিজস্ব প্রতিবেদক
ভোটচোর সরকার কে তরুন সমাজ চায়না উল্লেখ করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন (টুকু) বলেছেন, আওয়ামী লীগের ইতিহাস হলো গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নেওয়া। এই দেশে প্রথম মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয় বিশেষ ক্ষমতা আইন প্রণয়নের মাধ্যমে ৷ আওয়ামীলীগ সেই দল যারা সমস্ত রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে এক দলীয় বাকশাল কায়েম করেছিল।

সোমবার (১৯ জুন) বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে ভোটাধিকার পুনরুদ্ধার, বাক স্বাধীনতা, নিরপেক্ষ বিচার ব্যবস্থা এবং মেধাভিত্তিক কর্মসংস্থান এর দাবীতে রাজশাহী ও রংপুর বিভাগীয় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত তারুণ্যের সমাবেশে তিনি এসব কথা বলেন।
টুকু বলেন, আওয়ামী সরকার দেশে বৈষম্য সৃষ্টি করেছে। আওয়ামীলীগ করলে চাকরি হবে, বিএনপি করলে চাকরী হবেনা। এইজন্যই কি দেশ স্বাধীন করেছি আমরা প্রশ্ন যুবদল সভাপতির।

তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছরে গতন্ত্রের জন্য আমাদের লড়াই করতে হচ্ছে। আমরা যখনি ন্যায়সঙ্গত দাবী নিয়ে কথা বলতে চাই তখনই আমাদের গুম করা হয়, খুন করা হয়, নিয়াতন করা হয়, হামলা করা হয় মামলা দেওয়া হয়। জামালপুরে একজন সাংবাদিককে খুন করা হয়েছে। কি অপরাধ ছিল তার?

বাংলাদেশকে আওয়ামীলীগ দুইভাগে বিভক্ত করেছে জানিয়ে যুবদল সভাপতি বলেন, যারা আওয়ামীলীগ করবে তরাই শুধু লুটপাট করবে, ক্ষমতা দখল করবে, যত অন্যায় তারা করবে তাদের কোন বিচার হবে না। আর যারা ন্যায়সঙ্গত দাবী নিয়ে কথা বলবে তাদেরকে গুম করা হবে, খুন করা হবে।

সুলতান সালাউদ্দীন বলেন, মানুষের ভোটের অধিকার, বাক্‌স্বাধীনতা ও গণতন্ত্র হরণ করা হয়েছে। এভাবে দেশ চলতে পারে না। স্বৈরাচারী কায়দায় ফ্যাসিবাদী চরিত্রে এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে মানুষের মৌলিক অধিকার হরণ করছে। বিচারের নামে প্রহসন চলছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয়করণ করে বিরোধী দলের ওপর খুন-গুম, নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে।
তিনি বলেন, বিএনপি আমরা আন্দোলন করছি ক্ষমতায় যাওয়ার জন্য না। মানুষের ভোটের অধিকার আমরা ফেরত দিতে চাই। তরুনদের আমরা আহবান করব তারুণ্যের সমাবেশে যোগ দিয়ে আপনারা সফল করে প্রমান করবেন আমাদের ভোটের অধিকার আমরা বাংলাদেশে প্রতিষ্ঠিত করতে চাই।
চলমান স্বৈরতন্ত্রের বিরুদ্ধে তরুন সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে যুবদল সভাপতি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই সমাবেশ। ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত করতে আমাদের এই তারুন্যর সমাবেশ। তারেক রহমানের নেতৃত্বে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে মানুষের অধিকার ফিরিয়ে আনা হবে।
স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস এম জীলানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল প্রমুখ ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category