1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
সরকারের হিংস্রতা শুধু রাজপথেই নয়, কারাগারেও : রিজভী - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 6:35 am

সরকারের হিংস্রতা শুধু রাজপথেই নয়, কারাগারেও : রিজভী

  • Update Time : বুধবার, এপ্রিল ২৬, ২০২৩ | দুপুর ১২:৩৫
  • 65 Time View

 

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এই সরকারের হিংস্রতা শুধু রাজপথেই নয়, কারাগারে আরো বেশি। সেখানে রাজবন্দীরা অমানবিক জীবন-যাপন করছেন। আমাকে একা একটি প্রিজন ভ্যানের ভিতরে দাঁড় করিয়ে আদালতে আনা হতো। আমি শারীরিকভাবে অসুস্থ। গাড়ী ব্রেক করলে আমি পড়ে যেতাম। পরে হাইকোর্টের নির্দেশে আমার জন্য চেয়ারের ব্যবস্থা করা হয়। ঈদের আগে আমি সব কয়টি মামলায় জামিন পেলেও ছোট্ট অজুহাতে আমাকে মুক্তি দেয়া হয়নি, পরিবার-পরিজনের সাথে ঈদ করতে দেওয়া হয়নি। গতকাল রাজধানীর আদাবরের বাসায় দল ও অংগ সংগঠনের নেতাকর্মীরা সদ্য কারামুক্ত রিজভী আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গেলে তাদের উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এসময় রিজভী আহমেদের স্ত্রী আরজুমান আরা বেগমসহ বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আব্দুস সালাম আজাদ, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, আমিনুল হক, মীর সরাফত আলী সপু, শামসুর রহমান শিমুল বিশ্বাস, আসাদুল করিম শাহীন, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ডা. রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, অধ্যক্ষ সেলিম ভুইয়া, অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, আমিনুল ইসলাম, তারিকুল আলম তেনজিং, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, তানভীর আহমেদ রবিন, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, পেশাজীবি নেতা ডা. শামীমুর রহমান, ডা. রফিকুল ইসলাম, আদাবর থানা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এসময় রিজভী আহমেদ বলেন, আমাদের নেতাকর্মীরা আজ অনেক বেশি উজ্জীবিত। এই সরকার জুলুম অত্যাচার করে নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারিনি। আজকে যে লড়াই সেটি গণতন্ত্রের জন্য লড়াই, বাকস্বাধীনতার ফিরিয়ে আনার লড়াই। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন হচ্ছে, তারই প্রতিফলন আজ আমি দেখতে পাচ্ছি। তিনি বলেন, এই লড়াই কোনো ব্যক্তি বা দলের জন্য নয়। এটি দেশ বাঁচানোর লড়াই, একনায়কতন্ত্র থেকে মুক্ত হওয়ার লড়াই।
কারান্তরিণ থাকাকালে পরিবারের প্রতি খোঁজ-খবর রাখার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মঙ্গলবার বিকেলে মুক্তি পাওয়ার পর থেকেই তার বাসভবনে গিয়ে দলের অসংখ্য নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গতকাল সকাল থেকেই ঢাকা মহানগর বিএনপির উত্তর-দক্ষিণ, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদলসহ অঙ্গ সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এছাড়াও বিভিন্ন গণমাধ্যম কর্মী তার বাসায় গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
সাড়ে চার মাস পর মঙ্গলবার বিকাল ৪টার দিকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান রিজভী আহমেদ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category