1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় - dailybanglakhabor24.com
  • June 13, 2024, 9:59 am

শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয়

  • Update Time : বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০২৪ | বিকাল ৩:৫৯
  • 12 Time View

চট্টগ্রামে ফ্রেশ উইকেটে দ্রুত রান ওঠে। ওই চিন্তায় টস জিতে ব্যাটিং নিয়ে লাভও হয়েছিল লঙ্কানদের। তবে বাংলাদেশের পেসত্রয়ীতে কামব্যাক করে দল। নাগালের মধ্যে আটকেও রাখে তাদের। ২৫৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিংয়েও শুরুটা ভালো হয়নি বাংলাদেশের।

তবে নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষের অনেক আগেই জয় নিশ্চিত করে টাইগাররা।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের দেয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

ব্যাট হাতে দলের জয়ে বড় অবদান রেখেছেন শান্ত। চাপের মুখে দুর্দান্ত ব্যাটিং করে তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১২৯ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১২২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। অভিজ্ঞ মুশকির রহিমও নট আউট ছিলেন। ৯১ বলে ৮ চার ও ১ ছক্কায় ৮২ রান করেছেন তিনি।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।

শ্রীলঙ্কা একাদশ: পথুম নিসাঙ্কা, আবিষ্কা ফার্নান্দো, কুসাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, জেনিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থেকশানা, প্রমোদ মদুশান, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category