1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
লন্ডনে সাড়া ফেলেছে নাট্যনির্মাতা বাপ্পীর চিত্র প্রদর্শনী - dailybanglakhabor24.com
  • June 9, 2024, 5:06 am

লন্ডনে সাড়া ফেলেছে নাট্যনির্মাতা বাপ্পীর চিত্র প্রদর্শনী

  • Update Time : মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩ | সকাল ১১:০৬
  • 56 Time View

বিনোদন প্রতিবেদক
মাসব্যাপী লন্ডনে চলছে নাট্যনির্মাতা ও চিত্রশিল্পী নাজমুল হক বাপ্পীর একক চিত্র প্রদর্শনী। গত ৫ জুন যুক্তরাজ্যের লন্ডনে বার্কিং অ্যান্ড দাগেন হাম লাইব্রেরির গ্যালারিতে তরুণ এই চিত্রশিল্পীর ১১তম একক চিত্র প্রদর্শনী শুরু হয়। ‘অনন্ত যাত্রা ৩’ শিরোনামে প্রদর্শনী মাসব্যাপী চলতে থাকে।
সম্প্রতি বার্কিং অ্যান্ড দাগেনহাম লাইব্রেরি’র কিউরেটর ভিন্চ থমাচ প্রদর্শনীর মুগ্ধ হন এবং প্রদর্শনীর ব্যপ্তি বাড়াতে অনুরোধ জানান। এতে সাড়া দেন বাপ্পি। প্রদর্শনীটি জুলাই মাসের ৩১ তারিখ পর্যন্ত চলবে বলে জানিয়েছেন তিনি।
তরুণ নাট্যনির্মাতা ও চিত্রশিল্পী নাজমুল হক বাপ্পী প্রতিনিয়ত সময়ের চিহ্ন খুঁজে বেড়ান। তার ছবিতে ফুটে ওঠে চলমান জীবনের চিত্র। সেসব ছবি ইতিহাস বদলায়, কিছু মানুষকে স্বপ্ন দেখায়, আর কিছু মানুষকে বাকরুদ্ধ করে। চিত্রশিল্পে তার পদচারণা ব্যাপক।
জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজের চিত্রশিল্পের প্রদর্শনী ও বিভিন্ন পুরস্কার অর্জন তার পথ চলা আরও ত্বরান্বিত করেছে। চাইনিজ প্রিন্টিংয়ের পাশাপাশি প্রকৃতিপ্রেমী এই চিত্রশিল্পীর ভাবনাজুড়ে সবসময় স্থান পেয়েছে দেশের মাটির গন্ধ, সবুজের স্নিগ্ধতা, আবার কখনো পাহাড় কিংবা সমুদ্র।
এ পর্যন্ত তার চিত্রায়িত অসংখ্য চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে দেশে এবং দেশের বাহিরে। সেই সাথে মানুষের ভালোবাসা কুড়িয়ে তার অসংখ্য চিত্রকর্ম বিক্রি হয়েছে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও, সাথে আরও অসংখ্য সম্মাননা।
লন্ডনে এই প্রদর্শনী ব্যাপক সাড়া ফেলেছে সেখানকার সব শ্রেণির মানুষের মধ্যে। প্রদর্শনীর সময় বাড়ানোর ব্যাপারটির সত্যতা নিশ্চিত করেছেন নাজমুল হক বাপ্পি। লন্ডনে থাকা সকল প্রবাসী বাংলাদেশিদের তার চিত্রকর্ম দেখার আমন্ত্রণ জানিয়েছেন তিনি।
লন্ডন থেকে সম্প্রতি দেশে ফিরেছেন বাপ্পী। আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে শুরু হবে তার নতুন নাটকের কাজ। এছাড়াও আরো বেশ কয়েকটি নতুন নাটকের কাজ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন এই নির্মাতা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category