1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজধানীতে অবরোধবিরোধী মিছিল - dailybanglakhabor24.com
  • June 4, 2024, 6:49 am

রাজধানীতে অবরোধবিরোধী মিছিল

  • Update Time : সোমবার, নভেম্বর ৬, ২০২৩ | দুপুর ১২:৪৯
  • 23 Time View

নিজস্ব প্রতিবেদক
বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে যেকোনো ধরনের ‘নাশকতা ঠেকাতে’ মাঠে আছে আওয়ামী লীগ। সকাল থেকে রাজধানীর রাজপথ দখলে নিয়ে মিছিল-মিটিং, সমাবেশ এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
এ ছাড়া নগরীর বিভিন্ন এলাকায় মোটরসাইকেলে মিছিল করতে দেখা যায় কর্মীদের। সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিদিনের মতো অবস্থান নেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।
দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে দুপুরে অবস্থান কর্মসূচিতে যোগ দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), দলের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ।
এ ছাড়া সকাল থেকেই নগর আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। তাদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বর্তমান কমিটির সহসভাপতি হেদায়াতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন মহি, সাংগঠনিক আকতার হোসেন, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুন্নবী সাগর, সদস্য গিয়াস উদ্দিন পলাশ, রাশেদুল মাহমুদ রাসেল, শহিদুল ইসলাম মিলন, পল্টন থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদ হাসান রাসেল, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য লিয়াকত আলী খান, জহুরুল আলম প্রমুখ।সকাল থেকে গুলিস্তান দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ও থানা-ওয়ার্ডের নেতারা।
দুপুরে মিছিল পূর্ব সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপনের সভাপতিত্বে বক্তব্য দেন যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দীন আহমেদ তাজ, সাংগঠনিক সম্পাদক সাইফুল আল সোহাগ, শিল্প বাণিজ্য সম্পাদক আবদুল হাই, ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, প্রচার সম্পাদক এরমান হক বাবু, উপ শিক্ষা প্রশিক্ষণ সম্পাদক,আলতাফ হোসেন, সদস্য এ,আর শফিকুল ইসলাম বাচ্চু। পরে তিন শতাধিক নেতাকর্মী প্রতিবাদ মিছিলের অংশগ্রহণ করেন।দ্বিতীয় দিনে বিএনপির অবরোধের নামে আগুন সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহ সভাপতি মুজিবুর রহমান স্বপন, শামীম শাহরিয়ার শামীম, ড.জমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, একেএম আজিম, খায়রুল হাসান জুয়েল, উপদেষ্ঠা আশিষ কুমার মজুমদার, অধ্যাপক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাফিউর করিম নাফা, আবদুল্লাহ আল সায়েম, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপন, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারেক সাঈদ, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম, কেন্দ্রীয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক আবুল কালাম আজাদ, আবম্মেদ জুয়েল, বস্ত্র ও পাট বিষয়ক সম্পাদক আশিষ কুমার সিংহ, উপদপ্তর সম্পাদক অ্যাডভোকেট মনির হোসেন, রাহুল দাস, মুর্তুজা হায়দার শরীফ, আবদুল্লাহ আল কাফি, আদনান সুমন, রাহা কাজী, শিখা বিশ্বাস, চৈতালী রায়সহ কেন্দ্রীয়, জাতীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের অধীন বিভিন্ন থানা ও ওযার্ড পর্যায়ের বিপুল নেতাকর্মী উপস্থিত ছিলেন।
পরে মিছিল বের করা হয়। মিছিলটি জিরো পয়েন্ট হয়ে পুনরায় দলীয় কার্যালয় এসে শেষ হয়।
যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমীন সুলতানা লিলির নেতৃত্বে কেন্দ্রীয় যুব মহিলা লীগের নেত্রীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। এসময় তারা অবরোধ বিরোধী মিছিল ও বিক্ষোভ করেন।
ঢাকার প্রবেশপথ ডেমরা-যাত্রাবাড়ী এলাকায় সতর্ক অবস্থান ও মিছিল করেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে ও ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল এর নেতৃত্বে ৫ শতাধিক নেতাকর্মী।
ডেমরার স্টাফ কোয়ার্টার থেকে বেলা ১১ টায় বের হয়ে যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধলপুর,সাইনবোর্ড, সানারপাড় মহড়া দিয়ে সুলতানা কামাল সেতুর সামনে গিয়ে শেষ হয়। এতে ১২ জন কাউন্সিল, ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিল ও ঢাকা -৫ আসনের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মী অংশ নেন।
এছাড়াও ঢাকা-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী, ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে দনিয়া, কদমতলী এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় জয়কালী মন্দির ও ঠাঁটারীবাজার থেকে ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর নেতৃত্বে মিছিল বের হয়। তারা ৫ শতাধিক নেতাকে নিয়ে সতর্ক অবস্থানে পাহাড়ায় থাকতে দেখা যায়।
এদিকে উত্তরা, গাবতলী, বাড্ডা, মিরপুরসহ বিভিন্ন এলাকায় অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এসব শান্তি সমাবেশ ও মিছিলের নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। এ ছাড়া ঢাকা-১৮ আসনের এমপি মোহাম্মদ হাবিব হাসানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করা হয়।উত্তরার জসিমউদ্দিন এলাকায় হলিল্যাব সেন্টার এলাকায় নেতা-কর্মীদের নিয়ে সতর্ক পাহারা ও প্রতিবাদ মিছিল করেন মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খসরু চৌধুরী।
ধানমন্ডির জিগাতলায় হরতার বিরোধী মিছিল বের করে ধানমন্ডি মহিলা লীগের সভানেত্রী শেখ মিলি। এসময় দুই শতাধিক নারী নেত্রী এতে অংশ নেন। তারা সকাল থেকে সতর্ক অবস্থানে আছেন। শেরেবাংলা নগরের গ্রিন সুপার মার্কেটের সামনে অবরোধ বিরোধী মিছিল অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন ৯৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন সোহেল।

Please Share This Post in Your Social Media

More News Of This Category