1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রক্ত বিক্রি করে ঈদের বেতন-বোনাসের ঘোষণা দেয়া সেই ব্যবসায়ীকে ফারাজ দিলেন এক ব্যাগ টাকা - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 11:40 pm

রক্ত বিক্রি করে ঈদের বেতন-বোনাসের ঘোষণা দেয়া সেই ব্যবসায়ীকে ফারাজ দিলেন এক ব্যাগ টাকা

  • Update Time : রবিবার, এপ্রিল ১৬, ২০২৩ | ভোর ৫:৪০
  • 71 Time View

নিজস্ব প্রতিবেদক

ঢাকা নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ীকে নগদ ৫ লাখ টাকা দিয়েছেন তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

শনিবার (১৫ এপ্রিল) রাত ৯ টা ৪৩ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায় তিনি ওই ব্যবসায়ীর হাতে টাকা তুলে দেন। এ সময় ফারাজ করিম চৌধুরী বলেন, ‘আপনি সৎভাবে ব্যবস্যা করেছেন, আপনার ঈমানী শক্তি আছে, আমি আপনাকে পাঁচ লাখ টাকা তুলে দিচ্ছি। আপনি আবার ঘুরে দাঁড়ান।’

টাকা গ্রহণের সময় ওই ব্যবসায়ী কান্নায় ভেঙে পড়েন। ফারাজ করিম চৌধুরী প্রকাশিত ভিডিওর মন্তব্যে লিখেছেন, ‘মাথার ঘাম পায়ে ফেলে হালাল পথে রোজগার করার চেষ্টা করা এই পৃথিবীর বর্তমান প্রেক্ষাপটে রক্ত দেওয়ার চেয়ে কোন অংশে কম নয়। আপনার কর্মচারীর পাশে দাঁড়ানোর সৎ সাহস দেখে বাংলার মানুষ অনুমান করতে পারে যে আপনার ভিতর ঈমানী শক্তি রয়েছে। এমন মানুষের পাশে আমরা সবসময় থাকবো ইন শা আল্লাহ।

রাজধানীর নিউ সুপার মার্কেটের একটি দোকানের শিশু কর্মচারী মো. নাহিদ বলেন, ‘এখনও বেতন-বোনাস পাইনি। আমার মালিক বলেছে, রক্ত বিক্রি করে হলেও আমাদের ঈদের বেতন-বোনাস দেবেন।
নাহিদ আরও বলেন, আগুন লাগার কথা শোনার পর দোকানের মালামাল বাঁচাতে ঘণ্টাখানেক আগে আমি ভেতরের গলি দিয়ে দোকানে যাই। সেখানে যাওয়ার পর দেখি সবকিছু আগুনে পুড়ে লাল হয়ে গেছে। কোনো কিছু বাঁচাতে পারিনি। সব পুড়ে গেছে।
তিনি বলেন, ধোঁয়ার কারণে এক সময় আমার বেহুঁশ হওয়ার মতো অবস্থা হয়েছিল। আমার দোকানের মালিক আমাকে বের করে আনছে।
এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগে। ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ৩১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।
উল্লেখ্য, বঙ্গবাজার ট্রাজেডির শুরু থেকে এ পর্যন্ত একের পর এক সাহসী ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছেন তরুণ রাজনীতিবিদ ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। ঘটনার দিন গভীর রাতে হাজারো মানুষের মাঝে সেহেরির খাবার বিতরণ, নগদ ১ কোটি টাকা অর্থ সহায়তাসহ ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা কাপড় ক্রয়ের মাধ্যমে ব্যবসায়ীদের পাশে ছিলেন তিনি। এরই ধারাবাহিকতায় বঙ্গবাজার ট্রাজেডিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের লক্ষ্যে প্রায় ১ কোটি টাকার পণ্যসামগ্রী প্রদান করেন তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category