1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার - dailybanglakhabor24.com
  • May 4, 2024, 5:10 am

যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার

  • Update Time : রবিবার, এপ্রিল ২৮, ২০২৪ | সকাল ১১:১০
  • 4 Time View

চলমান তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। রোববার (২৮ এপ্রিল) দেয়া নির্দেশনায় ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার (২৯ এপ্রিল) একদিন বন্ধ রাখার কথা বলা হয়েছে।

নির্দেশনার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমকে জানান, দেশে চলমান তাপপ্রবাহের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদফতরের পরামর্শক্রমে ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ২৯ এপ্রিল বন্ধ থাকবে।

তবে যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে, সে সব শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ চাইলে শ্রেণি পাঠদান চালু রাখতে পারে বলে নির্দেশনায় জানানো হয়।

প্রসঙ্গত, তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের ওপর উঠলে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ধরা হয়, এমন পরিস্থিতি হলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে কি-না জানতে চাইলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, কোনো জেলায় যদি ৪২ ডিগ্রি সেলসিয়াসের ওপর তাপমাত্রা যায়, সেখানে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার আছেন, তারা আঞ্চলিক পর্যায়ে আলোচনা করে সেই জায়গার প্রতিষ্ঠানকে বন্ধ ও পাঠদানে সময়ও পরিবর্তন করতে পারেন।

রোববার (২৮ এপ্রিল) কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৪ উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। রাজধানীর আগারগাঁওয়ের ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

Please Share This Post in Your Social Media

More News Of This Category