1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
মোবাইলের কলরেট পুনঃনির্ধারণের পরিকল্পনা নেই : মোস্তাফা জব্বার - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 9:54 am

মোবাইলের কলরেট পুনঃনির্ধারণের পরিকল্পনা নেই : মোস্তাফা জব্বার

  • Update Time : সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩ | বিকাল ৩:৫৪
  • 40 Time View

অনলাইন ডেস্ক
আপাতত মোবাইলের কলরেট পুনঃনির্ধারণের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।
আজ সোমবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুলের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৫টায় অধিবেশন শুরু হয়।
মোস্তাফা জব্বার বলেন, ‘দেশের মোবাইল আপারেটরদের একই কলরেট করার লক্ষ্যে এরই মধ্যে বিটিআরসি ২০১৮ সালের ১৩ আগস্ট সব মোবাইলফোন অপারেটরের জন্য কলরেট অনুমোদন করে, যা ১৪ আগস্ট থেকে কার্যকর করা হয়েছে।
এতে সর্বোচ্চ ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি ২ টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যেকোনো অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।
তিনি বলেন, ‘বর্তমানে প্রচলিত কলরেট ২০১৮ সালে মার্কেট পর্যালোচনা, আর্থ সামাজিক প্রেক্ষাপট প্রভৃতি বিশ্লেষণ করে নির্ধারণ করা হয়েছে। আপাতত কলরেট পুনঃনির্ধারণের কোনো পরিকল্পনা নেই। ’
‘মোবাইল অপারেটরসমূহকে একটি নির্দিষ্ট প্যাকেজ/অফার/বান্ডেলে অন-নেট এবং অফ-নেটের ভয়েস কলের ক্ষেত্রে সর্বোচ্চ ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি দুই টাকা এবং সর্বনিম্ন ট্যারিফ যে কোনো অপারেটরে মিনিটপ্রতি ৪৫ পয়সার মধ্যে প্যাকেজ ডিজাইন করতে হয়।
সর্বোচ্চ কলরেট দুই টাকা হলেও অপরেটরসমূহ নিজেদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে এক টাকা মিনিটের কম রেটে বিভিন্ন প্যাকেজ ডিজাইন করে থাকে’, বলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category