1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ যুক্তিযুক্ত। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ুন— এবি পার্টি - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 10:56 pm

মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ যুক্তিযুক্ত। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ুন— এবি পার্টি

  • Update Time : বুধবার, অক্টোবর ১৮, ২০২৩ | রাত ৪:৫৬
  • 28 Time View

নিজস্ব প্রতিবেদক
মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশকে যুক্তিযুক্ত মনেকরে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। পর্যবেক্ষক দলের সুপারিশ মেনে কার্যকর রাজনৈতিক দলগুলোর নিবন্ধন প্রদান এবং অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। আজ দুপুর সাড়ে ১২ টায় বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে মিডিয়া ব্রিফিংকালে এ আহ্বান জানান দলের নেতারা।
‘মার্কিন নির্বাচন পর্যবেক্ষক দলের সুপারিশ পর্যালোচনা ও অবৈধ সরকারের পদত্যাগ’ দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি নিয়ে এই মিডিয়া ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
মিডিয়া ব্রিফিং-এ বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও সদস্যসচিব মজিবুর রহমান মন্জু। ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন দলের ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, সরকারী সদস্যসচিব অ্যাডভোকেট সাইদ নোমান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, গাজী নাসির, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম নুর, যুবপার্টি মহানগর দক্ষিণের আহবায়ক তোফাজ্জল হোসেন রমিজ, যুবপার্টি মহানগর দক্ষিণের সদস্য সচিব শীলা আক্তার সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।
অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন; বাংলাদেশ আজ জাতীয় জীবনের একটি সন্ধিক্ষণে এসে উপস্থিত হয়েছে। যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে তারা কথায় কথায় সংবিধানের দোহাই দেয়। যখন গোটা বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্র সমুহ বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান সমুহকে বাঁচাতে এগিয়ে এসেছেন তখন সরকার একগুয়েমি করে হুংকার দিচ্ছেন তারা কাউকে পরোয়া করেনা। আওয়ামিলীগ আজ দেশকে উত্তর কোরিয়ার মতো বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলতে চাইছে যা একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে আমরা হতে দিতে পারিনা। তিনি বলেন, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন সহ দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য যারা ভুমিকা রাখছে তাদেরকে আমরা সাধুবাদ জানাই। নির্বাচন কমিশন এবি পার্টিকে নিবন্ধন না দিয়ে দল দাস কমিশনের পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, এই দলান্ধ নির্বাচন কমিশনের অধীনে কোন ভাবেই একটি সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা অনিচ্ছা বাস্তবায়নের এজেন্টে পরিণত হয়েছে। সরকারের পদত্যাগের পাশাপাশি নির্বাচন কমিশন কে পুণর্গঠন করারও দাবি জানান তিনি।
মজিবুর রহমান মন্জু বলেন; অতীতের স্বৈরাচারদের তুলনায় বর্তমান সরকার বহুগুন বেশী ভুল করছে। একের পর এক ভুলের কারণে তাদেরকে চড়া মাশুল গুনতে হবে। সীমাহীন দূর্নীতি ও দূ:শাসনের মাধ্যমে তারা শ্রেণীবৈষম্য উস্কে দিয়ে নিজেদের বিপজ্জনক পতনের প্রেক্ষাপট তৈরী করছে। তিনি বলেন মার্কিন পর্যবেক্ষকগণ সবার সাথে কথা বলেছে। এবি পার্টি সহ সক্রিয় কার্যকর দলগুলোকে নিবন্ধন না দেয়ার বিষয়টি আন্তর্জাতিক মহলকেও ক্ষুব্ধ ও বিস্মিত করেছে। তারা পরিস্থিতি পর্যালোচনা করে যে ৫ দফা সুপারিশ দিয়েছে তা খুবই যুক্তিযুক্ত। তিনি মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ মেনে রাজনৈতিক দলগুলোর নিবন্ধন দেয়ার এবং অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
ব্রিফিং শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন এবি পার্টির অন্যতম যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট গোলাম ফারুক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category