1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
মহাত্মা গান্ধী আন্তজার্তিক এওয়ার্ড বরিশালকে উৎসর্গ করলেন তাপস - dailybanglakhabor24.com
  • May 7, 2024, 11:49 pm

মহাত্মা গান্ধী আন্তজার্তিক এওয়ার্ড বরিশালকে উৎসর্গ করলেন তাপস

  • Update Time : শুক্রবার, এপ্রিল ২৮, ২০২৩ | ভোর ৫:৪৯
  • 75 Time View

মহাত্মা গান্ধী আন্তজার্তিক এওয়ার্ড বরিশালকে উৎসর্গ করলেন তাপ

আজ  শুক্রবার বিকালে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিল কর্তৃক প্রাপ্ত বরিশাল ফরএভার লিভিং সোসাইটি চেয়ারম্যান প্রকৌশলী ইকবাল হোসেন তাপস সমাজ সেবায়-মহাত্মা গান্ধী আন্তর্জাতিক এ্যাওয়ার্ড মনোনীত হওয়ায় বরিশাল সম্মিলিত নাগরিক সমাজের উদ্যেগে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বরিশাল সম্মিলিত নাগরিক সমাজ এর উপদেষ্টা এইচ এম মনিরুজ্জামান সভাপতিত্বে এবং শের-ই-বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা এবং আবৃত্তিকার মায়াবী হোসাইন নুপূরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি সিকদার মকবুল হক, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাকশিসের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল , প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পিরজাদা শহিদুল হারুন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাছির উদ্দিন বাবুল, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক, সিনিয়র সাংবাদিক মানবেন্দ্র বটব্যাল, অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, প্রফেসর শাহ্ সাজেদা, রহিমা সুলতানা কাজল, বিশ্বজিৎ ঘোষ, বিশু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলাম ফরিদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, ইঞ্চিনিয়ার হাবিব রহমান, এ এস এম ইমামুল হাসান শামীম, জাহিদুল ইসলাম মামুন সহ প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সর্বভারতীয় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী কম্পিউটার সায়েন্স অ্যন্ড টেকনোলজির সিইও প্রকৌশলী সাজাহান মন্ডল, ভারত বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ও নাট্য ব্যক্তিত্ব কাইচ খান, নয়াদিল্লির বিশিষ্ট চিকিৎসক ডাক্তার নূর হোসেন।
স্বাগত বক্তব্য রাখেন বরিশাল ফরএভার লিভিং সোসাইটির পরিচালক এ এস এম ইমামুল হাসান শামিম এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জাহিদুল ইসলাম মামুন।
অনুষ্ঠানে বিশিষ্ট রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সমাজ সেবক, প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের হাতে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক এ্যাওয়ার্ড, উত্তরীয়, মেডেল এবং সনদপত্র অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি শিকদার মকবুল হক এবং পিরজাদা শহিদুল হারুন তুলে দেন। উল্লেখ্য গত ২৪ শে ফেব্রুয়ারী ইন্ডিয়া-বাংলাদেশ কালাচারার কাউন্সিল ও আমার আশা ফাউন্ডেশন কতৃক আয়োজিত ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব পশ্চিম বঙ্গের বারাসাত রবিন্দ্র ভবনে পশ্চিম বঙ্গের সাবেক সংসদ সদস্য দৈনিক কলম পত্রিকার সম্পাদক আহমেদ হাসান ইমরান এই পদক প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের পক্ষে বাংলাদেশ চ্যাপ্টারের প্রতিনিধি আরকে রিপনের হাতে তুলেদেন।
সম্মাননা গ্রহণ করে প্রকৌশলী ইকবাল হোসেন তাপস বলেন, আমি এই পুরস্কার বরিশাল নগরবাসীর জন্য উৎসর্গ করলাম। তিনি বলেন, আমি বরিশালের একজন সেবক হিসাবে কাজ করতে চাই। বরিশালের মানুষ আমাকে অনেক ভালবাসে। তাদের ভালবাসায় আমি এই সম্মান অর্জন করেছি। আমি বিশ্বাস করি বরিশালের সম্মানিত ভোটাররা যদি ভোট দেয়ার সুযোগ পায় তাহলে তারা কোন ভূল সিদ্ধান্ত নেবে না। এখানে বরিশালের গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত রয়েছেন। তাদের সামনেই আমি প্রধান নির্বাচন কমিশনারের কাছে দুটি দাবি করছি। নির্বাচনে ম্যাজিষ্টি পাওয়ার দিয়ে সেনা বাহিনী মোতায়েন করতে হবে এবং ইভিএম নয় ভোটারদের ব্যালটের মাধ্যমে ভোট দেয়ার সুযোগ করে দিতে হবে।
প্রধান অতিথি বিচারপতি সিকদার মকবুল হক বলেন, আমি বরিশালের সন্তান হিসাবে গর্ববোধ করছি আজকের এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে। ভাল কাজ করলে তার স্বীকৃতি পাওয়া যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত প্রকৌশলী ইকবাল হোসেন তাপস। আমি যতটুকু তার সম্পর্কে জেনেছি তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও সমাজ সেবক। চুরি করে কোন কিছু করার প্রয়োজন তার নেই। বরিশালবাসী যদি তাকে কোন ভাল দায়িত্ব দেন তিনি সেই দায়িত্ব সততার সাথে পালন করবেন বলে আমি বিশ্বাস করি। তিনি তার সফলতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category