1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
মক্কা, মদিনা ও তাবুকসহ বেশ কয়েকটি শহরে রেড অ্যালার্ট জারি - dailybanglakhabor24.com
  • April 30, 2024, 7:34 am

মক্কা, মদিনা ও তাবুকসহ বেশ কয়েকটি শহরে রেড অ্যালার্ট জারি

  • Update Time : শনিবার, মার্চ ৩০, ২০২৪ | দুপুর ১:৩৪
  • 6 Time View

মরুর দেশ সৌদি আরবের বিভিন্ন জায়গায় বেশ কয়েকদিন ধরে বিরামহীন বৃষ্টিপাত হচ্ছে। ইতোমধ্যে দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, শুক্রবার (২৯ মার্চ) থেকে আগামী মঙ্গলবার (২ এপ্রিল) পর্যন্ত পাঁচদিন বজ্রঝড়, বজ্রপাতসহ ভারী বৃষ্ঠিপাত অব্যাহত থাকবে দেশটির বেশিরভাগ এলাকায়।

স্থানীয় আবহাওয়া সংস্থা আরাবিয়া ওয়েদারের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (২৮ মার্চ) এক সতর্কবার্তায় এমন পূর্বাভাস দিয়েছে রাজধানী রিয়াদের দ্য জেনারেল ডিরেক্টরেট অব সিভিল ডিফেন্স। এই পাঁচদিন বাসিন্দাদের সতর্ক হয়ে ঘরের বাইরে বের হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

যেসব এলাকায় বজ্রসহ বৃষ্টি ও ঝড় হতে পারে সেসব হচ্ছে মক্কার পবিত্র নগরী, আল-জুমুন, আল-কামিল, বাহরা, খুলাইস, তায়েফ, মায়সান, আধাম, আল-আদ্রিয়াত, তারবাহ, রানিয়াহ, আল-মুয়াহ ও আল–খুরমাহ। এ ছাড়া রিয়াদ, মদিনা, জাজান, আল-বাহা ও তাবুকসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। তবে, মক্কার জেদ্দাসহ বেশ কয়েকটি এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এর আগে গত সপ্তাহে সৌদি আরবে ভারি বৃষ্টিতে বন্যার আশঙ্কা দেখা দেয়। উদ্ভূত পরিস্থিতিতে মক্কা, মদিনা ও তাবুকসহ বেশ কয়েকটি শহরে রেড অ্যালার্ট জারি করা হয়। বন্ধ ঘোষণা করা হয় রাজধানী রিয়াদসহ বেশ কয়েকটি শহরের শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রতিবেদনে বলা হয়, রাজধানী রিয়াদসহ প্রবল বৃষ্টিপাত হয়েছে কাসিম, হাফর আল বাতিন ও এর আশপাশের বেশ কয়েকটি অঞ্চলে। এসব এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্থগিত করা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, শুক্রবার (২৯ মার্চ) সৌদির আফিফ মরুভূমি অঞ্চলে ব্যাপক শিলাবৃষ্টি হতে পারে। এরপরই শুরু হতে পারে তুষারপাত। আর তাতেই ঢেকে যেতে পারে মরুভূমি। যা রূপ নিতে পারে সাদা তুষারের গালিচায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category