1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা - dailybanglakhabor24.com
  • May 17, 2024, 5:30 am

ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

  • Update Time : বুধবার, এপ্রিল ১৭, ২০২৪ | সকাল ১১:৩০
  • 4 Time View

ভারত নারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ভারতীয় নারী ক্রিকেট দল। আসন্ন সিরিজটির জন্য মঙ্গলবার (১৬ এপ্রিল) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নতুন করে দলে ডাক পেয়েছেন হাবিবা ইসলাম পিংকি। দীর্ঘ বিরতি কাটিয়ে দলে ফিরেছেন রুবায়া হায়দার ঝিলিকও। নিগার সুলতানা জ্যোতিদের এই সিরিজের সবকটি ম্যাচই হবে সিলেটে। এছাড়া স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে দুজনকে।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বোলাররা কিছুটা দ্যুতি ছড়ালেও দুর্দশা ছিল ব্যাটিংয়ে। তবুও সে সিরিজের দলে ভরসা রাখছে বোর্ড। ভারতের বিপক্ষে সিরিজে আনা হয়নি খুব একটা পরিবর্তন। কেবল সুমাইয়া আক্তারের জায়গায় দলে নেয়া হয়েছে পেসার হাবিবা ইসলাম পিঙ্কিকে। এছাড়া ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন ব্যাটার রুবায়া হায়দার ঝিলিক।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৮ এপ্রিল। এরপর ২ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ভারত-বাংলাদেশ সিরিজের শেষ তিন ম্যাচে মুখোমুখি হবে যথাক্রমে ২, ৬ ও ৯ মে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

ঘরের মাঠে বিশ্বকাপকে সামনে রেখে ভারতের বিপক্ষে এ সিরিজকে গুরুত্বের সঙ্গে দেখছে বিসিবি। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারীদের নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর।

বাংলাদেশ দলের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, সোবানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, রুবায়া হায়দার ঝিলিক ও হাবিবা ইসলাম পিঙ্কি।

স্ট্যান্ড বাই: সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category