1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বেঁধে দেওয়া তিন পণ্যের দাম শক্তভাবে মনিটরিং করা হচ্ছে : বাণিজ্যমন্ত্রী - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 10:44 am

বেঁধে দেওয়া তিন পণ্যের দাম শক্তভাবে মনিটরিং করা হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

  • Update Time : শুক্রবার, সেপ্টেম্বর ১৫, ২০২৩ | বিকাল ৪:৪৪
  • 35 Time View

অনলাইন ডেস্ক
সরকারের বেঁধে দেওয়া পিয়াজ, আলু, ডিমসহ তিনটি কৃষি পণ্যের দা. ম শক্তভাবে মনিটরিং করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
শুক্রবার সকালে ঢাকা থেকে রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসভবনে এসে সাংবাদিকদের এ কথা জানান বাণিজ্যমন্ত্রী।
বাণিজ্যমন্ত্রী বলেছেন, বেঁধে দেওয়া পিয়াজ, আলু, ডিমসহ তিনটি কৃষি পণ্যের দাম শক্তভাবে মনিটরিং করা হচ্ছে। ভোক্তা অধিকারের যথেষ্ট পরিমাণ লোকের অভাব রয়েছে।
এরপরেও প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শক্ত অবস্থানে রয়েছি। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দেওয়া দাম ঠিক করে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
দেশে উৎপাদিত ডিম ও আলুর দাম নির্ধারণ নিয়ে তিনি বলেন, যখন যে পণ্যের মজুদ কমে যায় তখন সেই পণ্যের দাম নির্ধারণ করে সরকার। সেটা দেশি বা বিদেশি পণ্য হতে পারে।
তিন পণ্যের বেঁধে দেওয়া দাম কার্যকর হবে। এখন থেকে খুচরা পর্যায়ে প্রতিটি ডিমের দাম হবে সর্বোচ্চ ১২ টাকা, প্রতি কেজি আলু ৩৬ টাকা এবং দেশি পিয়াজ ৬৫ টাকা। কোনো কারণ ছাড়াই বাজারে অনেক পণ্যের দাম বেড়েছে। এর মধ্যে আলু, পিয়াজ ও ডিমের মতো গুরুত্বপূর্ণ পণ্যও রয়েছে।
এখন ন্যায্য দাম কার্যকর হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা সবাই মিলে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আমাদের বিশাল বাজার। বাণিজ্য মন্ত্রণালয়ের গোলের কিছুটা ঘাটতি থাকতে পারে। সেটি কাভার করার চেষ্টা করা হচ্ছে।
তবে পর্যাপ্ত জনবল না থাকায় কিছু অসাধু ব্যবসায়ী সুবিধা নিচ্ছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category