1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যার অভিযোগে দেড় শতাধিক দোকান ভাঙচুর - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 6:44 am

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যার অভিযোগে দেড় শতাধিক দোকান ভাঙচুর

  • Update Time : শনিবার, নভেম্বর ৪, ২০২৩ | দুপুর ১২:৪৪
  • 28 Time View

সাভার প্রতিনিধি
সাভারের বিরুলিয়া এলাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ডেকে নিয়ে হত্যার অভিযোগে ওই এলাকার প্রায় দেড় শতাধিক দোকান ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় এ ঘটনা ঘটে।
তবে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। নিহত ওই শিক্ষার্থীর নাম হাসিবুল ইসলাম অন্তর।
তিনি ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। নতুন করে সংঘর্ষ এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ বলছে , গত ২৬ অক্টোবর ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল ডিপার্টমেন্টের শিক্ষার্থী অন্তরকে আকরাইন বাজারের কিছু লোক তুলে নিয়ে ব্যাপক মারধর করে।
পরে তারা অন্তরকে খাগানে ফেলে দিয়ে চলে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে আশুলিয়ার রাজু হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়। পরে পরিবারের তত্ত্বাবধানে ময়মনসিংহের একটি মেডিকেলে ভর্তি করা হয়।
সেখান থেকে তাকে ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি মারা যান। এ ঘটনায় আজ আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিরুলিয়া ও আশুলিয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে তারা এক পর্যায়ে লাঠি সোটা নিয়ে আকরাইন এলাকায় হামলা চালিয়ে দেড় শতাধিক দোকানপাট ভাঙচুর করে ব্যাপক লুটপাট চালায়। এসময় তারা সড়কে আগুন জ্বালালে খবর পেয়ে সাভার মডেল থানার অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় ওই এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। বন্ধ রয়েছে সকল দোকানপাঠ। এ ঘটনায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে অবস্থান নিয়েছে। এ বিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, শিক্ষার্থী হত্যার ঘটনায় আসামিদের আটকের চেষ্টা চলছে। তবে মারধর করা যুবকদের পরিচয় জানা যায়নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category