1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বাস ভাড়া কমল ৩ পয়সা - dailybanglakhabor24.com
  • May 2, 2024, 3:56 pm

বাস ভাড়া কমল ৩ পয়সা

  • Update Time : সোমবার, এপ্রিল ১, ২০২৪ | রাত ৯:৫৬
  • 6 Time View

ডিজেলের দাম ২ দফায় লিটারে ৩ টাকা কমায় বাস ভাড়া কি‌লো‌মিটা‌রে ৩ পয়সা কমেছে। সোমবার সন্ধ্যায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এ বাস ভাড়া আগামীকাল মঙ্গলবার থেকে নতুন ভাড়া কার্যকর হবে। বিভাগের উপসচিব মনিরুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের ভাড়া ২ টাকা ১৫ পয়সা থেকে কমে হবে ২ টাকা ১২ পয়সা। ঢাকা-চট্টগ্রাম মহানগরীতে অভ্যন্তরীণ রুটের বাসের ভাড়া ২ টাকা ৪৫ পয়সা থেকে কমে হবে ২ টাকা ৪২ পয়সা। এই দুই শহরের বাসের সর্বনিম্ন ভাড়া হবে ১০ টাকা। মিনিবাসে কিলোমিটারে ভাড়া হবে ২ টাকা ৩২ পয়সা। মিনিবাসে সর্বনিম্ন ভাড়া হবে ৮ টাকা।

২০২১ সালের নভেম্বরে এবং পরের বছরের আগস্টে ২ দফায় ডিজেলের দাম লিটারে ৪৯ টাকা বৃদ্ধি পায়। এতে ঢাকা ও চট্টগ্রাম শহরের অভ্যন্তরীণ রুটের বাসের ভাড়া কিলোমিটারে ২ দফায় ৮০ পয়সা বৃদ্ধি পেয়েছিল। দূরপাল্লার বাসের ভাড়া বৃদ্ধি পেয়েছিল ৭৮ পয়সা।

২০২২ সালের আগস্টে ডিজেলের দাম লিটারে ৫ টাকা কমলে কিলোমিটারে বাসের ভাড়া কমে ৫ পয়সা। এর আগে ডিজেলের দাম কমায় ২০১৬ সালে প্রতি কিলোমিটারে ৩ পয়সা ভাড়া কমিয়েছিল সরকার। তবে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সঙ্গে সঙ্গে কার্যকর করা হলেও কমানোর সিদ্ধান্তের বেলায় তা হয় না বলে অভিযোগ রয়েছে।

এর আগে আজ সোমবার দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ সদর দপ্তরে ভাড়া নির্ধা‌রণ ক‌মি‌টির সভা হয়। সভায় কিলোমিটারে ৩ পয়সা বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়। বিআর‌টিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, আগামীকাল মঙ্গলবার থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category