1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বাবার অভিষেক অনুষ্ঠানে সামরিক পোশাক পরার অনুমতি মিলল না হ্যারির - dailybanglakhabor24.com
  • May 8, 2024, 10:37 pm

শিরোনামঃ

বাবার অভিষেক অনুষ্ঠানে সামরিক পোশাক পরার অনুমতি মিলল না হ্যারির

  • Update Time : শনিবার, মে ৬, ২০২৩ | রাত ৪:৩৭
  • 66 Time View

অনলাইন ডেস্ক

আজ শনিবার (৬ মে) আনুষ্ঠানিকভাবে অভিষেক হচ্ছে ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের। এর মধ্য দিয়ে মা দ্বিতীয় এলিজাবেথের উত্তরসূরী হিসেবে ব্রিটিশ সিংহাসনে বসছেন তিনি।
বাবার রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন রাজার দ্বিতীয় ছেলে প্রিন্স হ্যারি। তবে অনুষ্ঠানে সামরিক পোশাক পরার অনুমতি পাননি তিনি।
ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, অভিষেক অনুষ্ঠান প্রায় দুই ঘণ্টা ধরে চলবে। একেবারে সামনাসামনি বসে দেখবেন ২৩০০ বিশেষ অতিথি। যার মধ্যে আছেন ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারিও। তিনি একদিন আগেই যুক্তরাষ্ট্র থেকে সাধারণ ফ্লাইটে লন্ডনে পৌঁছান।
তবে তার স্ত্রী মেগান যুক্তরাষ্ট্রেই আছেন। অভিষেক অনুষ্ঠান শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই প্রিন্স হ্যারি আমেরিকার উদ্দেশ্যে উড়াল দেবেন বলে ধারণা করা হচ্ছে।
এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’ জানিয়েছে, প্রিন্স হ্যারিকে সামরিক পোশাক পরার অনুমতি দেওয়া হয়নি। তিনি ১০ বছর সেনাবাহিনীতে কাজ করেছেন ও আফগানিস্তানে দুটি সফর করেছেন।
তবে বর্তমানে রাজকীয় কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত না থাকায় তাকে সামরিক ইউনিফর্ম পরার অনুমতি দেওয়া হয়নি। এর বদলে মর্নিং স্যুট পরবেন প্রিন্স হ্যারি।
গত সেপ্টেম্বরে রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়াসহ আগে রাষ্ট্রীয় অনুষ্ঠানেও একই রাজকীয় প্রোটোকল অনুসরণ করা হয়।
ব্রিটিশ রাজার অভিষেক অনুষ্ঠানে প্রায় ১০০টি দেশের প্রধানের উপস্থিতি ঘিরে সেন্ট্রাল লন্ডনে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।
রানী এলিজাবেথ দ্বিতীয় মারা যাওয়ার পর গত সেপ্টেমরে চার্লস যুক্তরাজ্য ও আরেও ১৪টি রাষ্ট্রের রাজত্ব পান।

সূত্র: দ্য টেলিগ্রাফদ্য ইন্ডিপেন্ডেন্ট ইউকে, বিবিসি

Please Share This Post in Your Social Media

More News Of This Category