1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বাংলাদেশের মান বাড়াচ্ছে লন্ডনে বাপ্পীর চিত্র প্রদর্শনী - dailybanglakhabor24.com
  • June 5, 2024, 4:02 am

বাংলাদেশের মান বাড়াচ্ছে লন্ডনে বাপ্পীর চিত্র প্রদর্শনী

  • Update Time : রবিবার, জুন ১১, ২০২৩ | সকাল ১০:০২
  • 64 Time View

অনলাইন ডেস্ক

গত ৫ জুন (সোমবার) বিকাল ৫টায় ইংল্যান্ডের লন্ডন বার্কিং অ্যান্ড দাগেনহাম লাইব্রেরি গ্যালারীতে দেশের জনপ্রিয় চিত্রশিল্পী নাজমুল হক বাপ্পীর একাদশ একক চিত্র প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। প্রদর্শনীতে শিল্পী বাপ্পীর মোট ২০টি চিত্রকর্ম স্থান পেয়েছে। ‘অনন্ত যাত্রা-৩’ শিরোনামে শিল্পী নাজমুল হক বাপ্পীর এই একাদশ একক চিত্র প্রদর্শনী চলবে এক মাস ব্যাপি।
তরুণ নাট্যনির্মাতা ও চিত্রশিল্পী নাজমুল হক বাপ্পী প্রতিনিয়ত সময়ের চিহ্ন খুঁজে বেড়ান। তার ছবিতে ফুটে ওঠে চলমান জীবনের চিত্র। সেসব ছবি ইতিহাস বদলায়, কিছু মানুষকে স্বপ্ন দেখায় আর কিছু মানুষকে বাকরুদ্ধ করে। চিত্রশিল্পে তাঁর পদচারণা ব্যাপক। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজের চিত্রশিল্পের প্রদর্শনী ও বিভিন্ন পুরস্কার অর্জন তাঁর পথচলা আরো ত্বরান্বিত করে। শুরুতেই প্রকৃতির বিভিন্ন বিষয় নিয়ে চিত্র রচনা করলেও সমাজের মানুষ এবং সামাজিক বিষয় নিয়ে তিনি কাজ করে চলেছেন।
ছোটবেলা থেকেই আঁকিবুঁকির প্রতি যেন এক অদম্য নেশা। স্কুল জীবনে সকল চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রথম হওয়া ছেলেটি আজকের দিনের একজন সফল চিত্রশিল্পী। সব সময় আদর্শ মেনেছেন জয়নুল আবেদীনকে। চীনের স্বনামধন্য বিশ্ববিদ্যাল্য থেকে উচ্চতর ডিগ্রির পাঠ চুকিয়ে বর্তমানে করছেন একই বিষয়ে শিক্ষকতা। স্কুলের গন্ডী পেরিয়ে একাধারে ঢাকা বিশ্ববিদ্যালয় ও চীনের হেবেই বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছেন উচ্চতর ডিগ্রি। বর্তমানে শিক্ষকতা করছেন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে।
চাইনিজ পেইন্টিংয়ের পাশাপাশি প্রকৃতিপ্রেমী এই চিত্রশিল্পীর ভাবনা জুড়ে সব সময় স্থান পেয়েছে দেশের মাটির গন্ধ, সবুজের স্নিগ্ধতা আবার কখনো পাহাড় কিংবা সমুদ্র। এ পর্যন্ত তার চিত্রায়িত অসংখ্য চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে দেশে এবং দেশের বাহিরে। সেই সাথে মানুষের ভালোবাসা কুড়িয়ে তার অসংখ্য চিত্রকর্ম বিক্রি হয়েছে দেশের গন্ডী পেরিয়ে বিদেশেও আর সাথে আরো অসংখ্য সম্মাননা। লন্ডনে এই প্রদর্শনী ব্যপক সাড়া ফেলেছে সেখানকার বাঙ্গালি অবাঙ্গালিদের মধ্যে। তারা প্রতিটি ছবিতে খুঁজে পাচ্ছে ইতিহাস।তাই যতই দিন যাচ্ছে প্রদর্শনীতে মানুষের ভিড় বাড়ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category