1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বন্ধ করুন যুদ্ধ আর অস্ত্রের খেলা, বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার আহ্বান - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 9:01 pm

বন্ধ করুন যুদ্ধ আর অস্ত্রের খেলা, বিশ্বনেতাদের প্রতি শেখ হাসিনার আহ্বান

  • Update Time : মঙ্গলবার, অক্টোবর ১৭, ২০২৩ | রাত ৩:০১
  • 29 Time View

অনলাইন ডেস্ক
ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বনেতাদের এ যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার সকালে জয়িতা টাওয়ার উদ্বোধন উপলক্ষে গণভবনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
এর আগে প্রধানমন্ত্রী ধানমন্ডিতে নবনির্মিত জয়িতা টাওয়ার উদ্বোধন করেন।   
শেখ হাসিনা বলেন, আজকে পৃথিবীজুড়ে একটি যুদ্ধের দামামা আমরা দেখতে পাই।
কিছুদিন আগে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, এখন আবার ইসরায়েল ফিলিস্তিনের ওপর হামলা করেছে; ফিলিস্তিনের অর্ধেকের বেশি জায়গা তারা তো দখলই করে রেখেছে। এই যুদ্ধ আমরা চাই না।
প্রধানমন্ত্রী বলেন, আমি শুধু একজন রাজনৈতিক নেতা হিসেবে না, একজন প্রধানমন্ত্রী হিসেবে না, একজন মা হিসেবে বিশ্ব নেতাদের কাছে অনুরোধ করবো আপনারা বন্ধ করেন এই যুদ্ধ। বন্ধ করেন এই অস্ত্রের খেলা।
তিনি বলেন, এই অস্ত্র প্রতিযোগিতা, এই যুদ্ধের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের মেয়েরা, আমাদের শিশুরা-নারীরা এবং তারাই সবচেয়ে বেশি কষ্ট পায়।
দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে, নৌকা মার্কায় ভোট দিয়েছে বলেই আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে, নারীর ক্ষমতায়ন নিশ্চিত হয়েছে, কর্মসংস্থানের সুযোগ হয়েছে; কাজেই আমাদের এই অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে। আজকে আওয়ামী লীগ সরকার দেশে আছে বলে দেশে গণতন্ত্র আছে, মানুষের অধিকার নিশ্চিত আছে, অর্থনৈতিকভাবে অগ্রগতি হচ্ছে, দেশে এগিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়ন এর মাধ্যমে প্রতিটি জায়গায় আমরা নারীর অধিকার সুনিশ্চিত করতে পেরেছি।
নিজেদের অধিকার আদায় করে নেওয়ার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, শুধু আমাদের অধিকার দাও, অধিকার দাও- এভাবে বললে চলবে না, অধিকার নারীদের আদায় করে নিতে হবে।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়া, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ও জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান।  
সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category