1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
প্রেসক্লাবে তিন এলবামের মোড়ক উন্মোচন - dailybanglakhabor24.com
  • June 9, 2024, 1:12 pm

প্রেসক্লাবে তিন এলবামের মোড়ক উন্মোচন

  • Update Time : মঙ্গলবার, আগস্ট ২৯, ২০২৩ | সন্ধ্যা ৭:১২
  • 43 Time View

সাংস্কৃতিক প্রতিবেদক
কলকাতার ঋষি কুমার চ্যাটার্জী অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে ভালোবাসার বোবা চিঠি’, ‘মন কেমনের গান’ ও ‘এহসাস’ শিরোনামের তিনটি এলবাম। অ্যালবামগুলোতে গান গেয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, রুমা খালেদ, এস এম খালেদ ও প্রিয়াঙ্কা মান্না। সুর ও সংগীত পরিচালনা করেছেন ঋষি কুমার চট্টোপাধ্যায়।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এলবামগুলোর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।
অ্যালবামগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।
এ সময় আরো উপস্থিত ছিলেন গানের সুরকার ও সংগীত পরিচালক ঋষি কুমার চট্টোপাধ্যায়, কলকাতার সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না, শিল্পী রুমা খালেদ ও এস এম খালেদ।
এই অ্যালবামগুলো প্রকাশের মাধ্যমে দুই বাংলার শিল্পীর মেলবন্ধন হয়েছে। সুর ও সংগীতের মাধ্যমে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে গানগুলো সব শ্রোতার মন ছুঁয়ে যাবে বলেও মনে করেন তারা।
বক্তারা আরো বলেন, আমাদের যুগে ছিল ক্যাসেট, তারও আগে ছিল রেডিও, তারও আগে ছিল গ্রামোফোন। এখন সময়ের সঙ্গে সঙ্গে গান প্রকাশের মাধ্যমেও এসেছে পরিবর্তন। এখন পুরোটাই অনলাইন প্ল্যাটফর্ম। এই অ্যালবামের গানগুলো রিলিজ হচ্ছে অনলাইন প্ল্যাটফর্মেই।
ঋষি কুমার চ্যাটার্জি বলেন, বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবে এসে আমাদের এই অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। অ্যালবামের গানগুলো ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। রুমা খালেদ ও এস এম খালেদ খুব ভালো গেয়েছেন। আশা করছি এই বাংলার শ্রোতাদেরও গানগুলো ভালো লাগবে।
তারা আরো জানান, লতা মঙ্গেশকরের স্টুডিওতে গানগুলোর রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন। সব মিলিয়ে ভীষণ ভালোলাগা কাজ করছে। দুই বাংলার শ্রোতাদের জন্য তাদের এই উপহার।
উল্লেখ্য, শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদের ১২ টি গানের প্রথম অ্যালবাম ‘ভালোবাসার বোবা চিঠি’। এরপর আসে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘মন কেমনের গান’ ও হিন্দি গানের অ্যালবাম ‘এহসাস’।
‘মন কেমনের গান’ অ্যালবামটিতে দুই শিল্পী দম্পতির সঙ্গে গান গেয়েছেন কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা। বাংলা অ্যালবাম দুটির কাজ কলকাতায় সম্পন্ন হয় এবং কলকাতার প্রেস ক্লাবে হৈমন্তী শুক্লার উপস্থিতিতে রিলিজ হয়।
এরপর খালেদ দম্পতি পাড়ি জমান মুম্বাই শহরে হিন্দি গানের অ্যালবাম ‘এহসাস’র জন্য। এই অ্যালবামটিতে ১৪ টি গান গেয়েছন খালেদ দম্পতি আর বাকি ৪টি গান গেয়েছেন কলকাতার আরেক নামি সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না। এই অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ঋষি কুমার চ্যাটার্জী। ১৮টি হিন্দি গান রেকর্ড করা হয়েছে মুম্বাইয়ের লতা মঙ্গেশকরের ‘এলএম’ স্টুডিওতে। কলকাতায় এই হিন্দি অ্যালবামটির উদ্বোধন করেন শিল্পী ঊষা উত্থুপ। তিনটি অ্যালবামই প্রকাশিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category