1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 6:01 am

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা

  • Update Time : রবিবার, জুন ১১, ২০২৩ | দুপুর ১২:০১
  • 48 Time View

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকাল ৩ টায় বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি শেখ শাহ আলম। কারামুক্তি দিবসের তাৎপর্যের গভীরতা ব্যাখ্যা করে শেখ শাহ আলম বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের দুর্নীতিবিরোধী অভিযানকালে গ্রেফতার হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐ সময় বেশ কয়েকটি মামলায় প্রায় ১১ মাস কারাবন্দী ছিলেন তিনি। পরে জরুরি অবস্থার মধ্যেই নিয়মতান্ত্রিক আন্দোলন ও প্রতিবাদের মুখে এবং উন্নত চিকিৎসার প্রয়োজনে আট সপ্তাহের জামিনে মুক্তি দেওয়া হয় তাকে। মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশে যুক্তরাষ্ট্রে যান তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই তার অস্থায়ী জামিনের মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়।২০০৮ সালের ৬ নভেম্বর দেশে ফিরলে স্থায়ী জামিন দেওয়া হয় তাকে। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মাধ্যমে ২০০৯ সালের ৬ জানুয়ারি তার নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। এরপর ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও বিজয়ী হয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারসহ চতুর্থ বারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি আরো বলেন,সেদিন জনগণ আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে মুক্ত করে পরপর দেশ পরিচালনার দায়িত্ব দেয়ার ফলেই আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এস বিজয় (বিজয় সরকার), সরকার আলম, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন প্রধান, রাজিয়া বেগম, প্রচার সম্পাদক মোঃ ওমরসহ বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের বিপুল সংখ্যক নেতাকর্মী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category