1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পুরস্কার নিয়ে ইউনূসের মিথ্যাচার, প্রয়োজনে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী - dailybanglakhabor24.com
  • April 27, 2024, 6:45 pm

পুরস্কার নিয়ে ইউনূসের মিথ্যাচার, প্রয়োজনে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

  • Update Time : বুধবার, মার্চ ২৭, ২০২৪ | রাত ১২:৪৫
  • 6 Time View

ইউনেস্কোর ‘দ্য ট্রি অব পিস’ নামের কোনো পুরস্কার ড. মুহাম্মদ ইউনূস পাননি বলে জানিয়েছেন বাংলাদেশ ইউনেস্কো কমিশনের চেয়ারম্যান ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেছেন, ইউনেস্কোর পুরস্কার পাওয়া নিয়ে মিথ্যাচারের মাধ্যমে প্রতারণা করছে ইউনূস সেন্টার। আর মিথ্যা তথ্য প্রচার থেকে বিরত না থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেছেন শিক্ষামন্ত্রী। এর আগে বাংলাদেশের এ নোবেলজয়ী ইউনেস্কোর সম্মানজনক ‘ট্রি অব পিস’ পুরস্কার পেয়েছেন বলে ইউনূস সেন্টার থেকে প্রচারণা চালানো হয়।

এর প্রতিক্রিয়ায় মহিবুল হাসান চৌধুরী বলেন, ট্রি অব পিস পুরস্কার প্রসঙ্গে আমরা ইউনেস্কোর সদর দফতরে যোগাযোগ করেছি। কিন্তু এই ধরনের কোন পুরস্কার ড. ইউনূস পাননি।

‘ইউনূস সেন্টার ইউনেস্কো পুরস্কার সম্পর্কে যে তথ্য প্রচার করছে, তা প্রতারণামূলক। এ বিষয়ে ইউনেস্কো সদর দফতরে ব্যাখ্যা পাঠানো হবে। এটি বাংলাদেশের জন্য অপমানজনক,’ যোগ করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ইসরাইলের এক ভাস্করের দেওয়া একটা রেপ্লিকাকে ড. মুহাম্মদ ইউনূস প্রতারণামূলক ভাবে ইউনেস্কোর পুরস্কার বলে প্রচার চালিয়েছেন।

ইউনূস সেন্টার যদি ইউনেস্কো পুরস্কার নিয়ে মিথ্যা তথ্য প্রচার থেকে বিরত না থাকে, তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category