1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
নির্বাচন নিয়ে এনডিআই কী বললো কিছু যায় আসে না: পররাষ্ট্রমন্ত্রী - dailybanglakhabor24.com
  • May 16, 2024, 7:29 pm

নির্বাচন নিয়ে এনডিআই কী বললো কিছু যায় আসে না: পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : রবিবার, মার্চ ১৭, ২০২৪ | রাত ১:২৯
  • 5 Time View

৭ জানুয়ারির নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এনডিআই কী বললো না বললো তাতে কিছু যায় আসে না। তবে আইআরআই ও এনডিআই এর রিপোর্টে নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির সহিংসতার বিষয়টি যুক্ত করা উচিত ছিল বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী।

রোববার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আগের নির্বাচনগুলোর তুলনায় কম সহিংসতা সত্ত্বেও বিভিন্ন কারণে ৭ জানুয়ারির নির্বাচনের ‘গুণগত মান’ ক্ষুণ্ণ হয়েছে বলে জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিআই) ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) নামের যুক্তরাষ্ট্রভিত্তিক দুই নির্বাচনী পর্যবেক্ষক সংস্থা ১।

তাদের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রীয়, সরকারদলীয় ও বিরোধী দলের সংঘাত, বিরোধী দলের অনুপস্থিতি ও নাগরিক স্বাধীনতা সীমিত করা এবং মত প্রকাশের স্বাধীনতার অবনতির মতো বিষয়গুলো নির্বাচনের গুণগত মান ক্ষুণ্ণ করেছে।

এ বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। তাই এনডিআই কী বললো তাতে কিছু আসে যায় না।

এ সময় সোমালিয়ান জলদস্যুদের কবলে থাকা বাংলাদেশি জাহাজ উদ্ধারে কাজ চলছে বলে জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, জলদস্যুদের কবলে থাকা জাহাজ ও নাবিকদের অক্ষতভাবে উদ্ধারে চেষ্টা চলছে।

জাহাজ সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করার ক্ষেত্রে গণমাধ্যমকে সতর্ক ও সংযত হওয়ারও আহ্বান জানান তিনি। হাছান মাহদমুদ বলেন, কী প্রক্রিয়ায় জাহাজ উদ্ধার করা হবে, তা জনসমক্ষে প্রকাশ করার বিষয় নয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category