1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
নিরপেক্ষতা নিশ্চিত না হলে পর্যবেক্ষণের সুফল দেশবাসী পাবে না-ইইউ প্রতিনিধিদলের সাথে সাক্ষাতে এবি পার্টির নেতৃবৃন্দ - dailybanglakhabor24.com
  • June 5, 2024, 6:35 pm

নিরপেক্ষতা নিশ্চিত না হলে পর্যবেক্ষণের সুফল দেশবাসী পাবে না–ইইউ প্রতিনিধিদলের সাথে সাক্ষাতে এবি পার্টির নেতৃবৃন্দ

  • Update Time : শনিবার, জুলাই ১৫, ২০২৩ | রাত ১২:৩৫
  • 123 Time View

নিজস্ব প্রতিবেদক
আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) নেতৃবৃন্দ বলেছেন; নির্বাচনী কাঠামো পরিবর্তন না হলে, জনরায় প্রতিফলিত হবার মতো সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন কখনোই নিশ্চিত করা সম্ভব নয়। আর কাঠামো পরিবর্তনের মাধ্যমে নির্বাচনের পরিবেশ, নিরপেক্ষতা ও গ্রহণযোগ্যতা নিশ্চিত না হলে, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের কোন সুফল দেশবাসী পাবে না বরং তা একটি অবৈধ ও অনির্বাচিত সরকারকে অন্যায্য বৈধতা দেয়ার আয়োজন হিসেবে দেশবাসীর কাছে বিবেচিত হবে। শনিবার বিকেল ৪টায় রাজধানীর গুলশানস্থ ইউরোপীয় ইউনিয়নের স্থানীয় দপ্তরে বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধিদলের সাথে সাক্ষাত ও মতবিনিময়কালে এবি পার্টি নেতৃবৃন্দ এই অভিমত ব্যক্ত করেন। এবি পার্টির প্রতিনিধিদলে ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক ও আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সমন্বয়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিষ্টার যুবায়ের আহমেদ ভূইয়া, সিনিয়র সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ এবং সহকারী সদস্য সচিব ব্যারিষ্টার নাসরীন সুলতানা মিলি।
ইইউ প্রতিনিধি দল এবি পার্টি নেতৃবৃন্দের নিকট আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠানোর বাস্তবতা, উপকারিতা এবং সুপারিশ সম্পর্কে জানতে চান। লিখিত ব্রিফিং-এ এবি পার্টি প্রতিনিধিগণ দেশের নির্বাচনী ইতিহাস তুল ধরে বলেন, বাংলাদেশে গত ১১টি সাধারন নির্বাচনের ৪টি অনুষ্ঠিত হয়েছিল নির্বাচনকালীন নির্দলীয় সরকারের অধীনে। এই নির্বাচনগুলো ছিল শান্তিপূর্ণ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য। দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত ৭ টি নির্বাচন ছিল কলংকিত ও প্রহসনমূলক যা জাতি ২০১৪ এবং ২০১৮ সালে আবারও দেখেছে। সর্বদলীয় ঐক্যমত্যের ভিত্তিতে সংবিধানে সংযোজিত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আওয়ামীলীগ একতরফাভাবে বাতিল করে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। এক্ষেত্রে আদালতের সাথেও প্রতারনা করা হয়েছে বলে মত দেন এবি পার্টি নেতৃবৃন্দ। তারা বলেন, রাষ্ট্রের মৌলিক কাঠামো গনতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার ধ্বংস করে ফেলা হয়েছে। এ থেকে পরিত্রানের জন্য গায়ের জোরে বাতিল করা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আবার ফিরিয়ে এনে বাংলাদেশের গণআকাঙ্ক্ষার বাস্তবায়ন করতে হবে। তাহলেই অবাধ, সুষ্ঠু, অংশগ্রহনমূলক ও গ্রহনযোগ্য নির্বাচন করা সম্ভব।

Please Share This Post in Your Social Media

More News Of This Category