1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দ্বাদশ জাতীয় সংসদে প্রবাসীদের জন্য পাঁচটি সংরক্ষিত আসনের দাবি - dailybanglakhabor24.com
  • June 11, 2024, 9:40 pm

দ্বাদশ জাতীয় সংসদে প্রবাসীদের জন্য পাঁচটি সংরক্ষিত আসনের দাবি

  • Update Time : বৃহস্পতিবার, জানুয়ারি ১৮, ২০২৪ | রাত ৩:৪০
  • 59 Time View

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের জাতীয় কাউন্সিল সম্পন্ন, ও জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ৫টি সংরক্ষিত আসনের দাবি জানিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেই সাথে আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। মনিরুজ্জামানকে চেয়ারম্যান ও কে এম ওমর ফারুককে সাধারণ সম্পাদক।

গতকাল ১৭ জানুয়ারি ২০২৪, বুধবার, বিকাল ৩ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি, নসরুল হামিদ মিলনায়তনে আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল ও পরিচিতি সভা এবং জাতীয় সংসদে প্রবাসীদের সর্বনিম্ন ৫টি সংরক্ষিত সংসদীয় আসনের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা এইচ এম মনিরুজ্জামানের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্টা মোঃ মঞ্জুর হোসেন ঈসার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এস এম মুজিবর।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফেনী ৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, সংগঠনের কান্ট্রি ডিরেক্টর হাসিনা জুমু, বায়রার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলী হায়দার চৌধুরী, জাতীয় জনতা ফোরামের সভাপতি ও সংগঠনের উপদেষ্টা মোহাম্মাদ অলিদ বিন সিদ্দিকী তালুকদার।

উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অভিবাসী শ্রমিক ফোরাম চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, সংগঠনের উপদেষ্টা মীর আব্দুল মান্নান, মোঃ মাহবুবুল ইসলাম ওসমানীয়া ওভারসীজ লিঃ এর চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল, মানবিক বিশ্বের স্বপ্ন-দ্রষ্টার চেয়ারম্যান ড. শরীফ সাকী (পিএইচডি),
তোফাজ্জল হোসেন সাংগঠনিক সম্পাদক গণ অধিকার পরিষদ, অভিনেতা সিদ্দিকুর রহমান, অগ্রগামী মিডিয়া ভিশনের নির্বাহী পরিচালক গোলাম ফারুক মজনুসহ প্রমুখ।

সভায় সংগঠনের পক্ষ থেকে জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ৫টি সংসদ সদস্য পদ সংরক্ষিত করার জন্য দাবি তোলা হয় এবং প্রবাসীদের কল্যাণে যারা কাজ করছেন তাদের সার্বিক সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয়।

সংগঠনের ৬ষ্ঠ কাউন্সিলে আগামী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে আবারও নির্বাচিত হন এইচ এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক কে এম ওমর ফারুক, ১নং ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান, ১নং সদস্য মোঃ শফিকুল ইসলাম খান, ১নং সদস্য যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ গোলাম সারওয়ারকে ঘোষণা করা হয়। আগামী তিন মাসের মধ্যে নবনির্বাচিত কমিটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন হাঁটি হাঁটি পা-পা করে প্রায় এক যুগের পরিসমাপ্তি হতে চলছে। আপনারা জানলে খুশি হবেন করোনা মহা কালীন সময়ে ক্রান্তিলগ্নে মাসব্যাপী দেশের প্রতিটি জেলায় ত্রাণ বিতরণ, নগদ অর্থ বিতরণ, সহ আর্ত মানবতার সেবায় আমরা প্রশংসনীয় ভুমিকা পালন করে গেছি। করোনা কালীন সময়ে মৃতদেহের গোসল, জানাজা, দাফন কাফন ও প্রবাসে মৃত্যুবরণ করা পরিবারের তাৎক্ষণিক খোঁজখবর ও প্রবাসীর মৃত্যুর পরবর্তী ( তিন লক্ষ টাকা -) অনুদান আমরা প্রতিটি পরিবারের কাছে পৌঁছে দিয়েছি। করোনা ক্রান্তিলগ্নে বিমানবন্দরে দ্রুত পি,সি আর ল্যাব স্থাপন এবং দ্রুত মূল্যের ঊর্ধ্বগতির তীব্র প্রতিবাদ করেছি।

পরিশেষে আমরা আজকের এই আলোচনা সভা থেকে জোড়ালো ভাবে বাংলাদেশ সরকারের কাছে বিশেষ ভাবে অনুরোধ করছি জাতীয় সংসদে প্রবাসীদের জন্য সর্বনিম্ন ৫টি সংরক্ষিত আসনের দাবি জানাচ্ছি।।

Please Share This Post in Your Social Media

More News Of This Category