1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দেশের সাধারণ মানুষ ভালো নাই : ন্যাপ মহাসচিব - dailybanglakhabor24.com
  • May 19, 2024, 7:06 pm

দেশের সাধারণ মানুষ ভালো নাই : ন্যাপ মহাসচিব

  • Update Time : মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪ | রাত ১:০৬
  • 53 Time View

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন ঊর্ধ্বগতির ফলে দেশের সাধারণ মানুষ ভালো নাই মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশ এখন দুর্নীতিবাজ আর লুটেরা গোষ্ঠীর নিয়ন্ত্রণে চলছে। সাধারণ মানুষকে নিয়ে এখন সরকারের মন্ত্রীরাও মস্করা করে থাকে।

মঙ্গলবার (১৯ মার্চ- ৮ রমজান ১৪৪৫ হিজরি,) কাকরাইলে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সূফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া আল ওয়াইসী- নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.)’র ২১তম ওফাত বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় এসব কথা বলেন।

তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইসলামের অবদান অপরিসীম। আর বিশ্ব শান্তির অগ্রদূত মহানবী (সা.)’এর এই বাণী সমাজের সকল স্তরে ছড়িয়ে দিয়েছেন সূফী সাধাকরা। ইসলামি সাম্যবাদে উজ্জীবিত হয়ে মধ্যযুগের বাংলার বর্ণবাদী হিন্দুর ভেদ-বিধিতে প্রচণ্ড আঘাত হেনেছিলেন সুফিগণ। বাংলায় সুফিদের বিজয় ঘটেছে রক্ষণশীলতার ওপর উদারনীতির কারণে। সূফী সুজাতা আলী ভুইয়া (রহ.) আজীবন সমাজকল্যাণ ও শান্তির জন্য কাজ করেছেন।

তিনি আরো বলেন, উগ্র ধর্মীয় মৌলবাদ ও উগ্র ধর্মবিদ্বেষী মৌলবাদ আমাদের সমাজকে বিপর্যস্থ করছে। এর বিরুদ্ধে সকলকেই সচেতন থাকতে হবে। উগ্র ধর্মীয় মৌলবাদীতাকে পুঁজি করে এক শ্রেণীর লুটেরা গোষ্টি রাষ্ট্রকে অস্থিতিশীল করে নিজেদের স্বার্থ হাছিলের চেষ্টা করে। তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

জাতীয় জনতা ফোরাম সভাপতি মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদারের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক হাফিজ মাওলানা বদরুল ইসলাম, বিশিষ্ট আলেম ও লেখক মাওলানা এনামুল হক কাফি, কাজি ইফতেখারুজ্জামান শিমুল,এম রায়হান হোসাইন, প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদার বলেন, ব্যক্তি তার জীবনকে যেভাবে দেখতে ইচ্ছুক সেটি হলো- তার জীবনদর্শন। অর্থাৎ জীবন যেভাবে চললে একজন ব্যক্তির কাছে ভালো মনে হয় সেটিই সেই ব্যক্তির জীবন দর্শন। মোহাম্মদ সুজাত আলী ভুইয়া ব্যক্তি জীবনে ছিলেন শান্তি প্রতিষ্ঠার সৈনিক।

তিনি বলেন, পবিত্র রমজানে যারা জিনিসপত্রের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণের পকেট কাটে তারা দেশ, সমাজ ও রাষ্ট্রের দুশমন। এদের সামাজিক ভাবে বর্জন করা উচিত।

স্মরণসভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র পিতা সুফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.), সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুব, ছাদ্দি মো. একরামুল করিম ভুইয়া’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত করেন, বিশিষ্ট আলেম ও লেখক, মাওলানা এনামুল হক কাফী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category