1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
‘দূর করো অতীতের সকল আবর্জনা,‘ধর নির্ভয় গান’ শিরোনামে বঙ্গাব্দ ১৪৩০ বরণ করছে ছায়ানট - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 8:33 pm

‘দূর করো অতীতের সকল আবর্জনা,‘ধর নির্ভয় গান’ শিরোনামে বঙ্গাব্দ ১৪৩০ বরণ করছে ছায়ানট

  • Update Time : সোমবার, এপ্রিল ১০, ২০২৩ | রাত ২:৩৩
  • 62 Time View

নিজস্ব প্রতিবেদক

‘দূর করো অতীতের সকল আবর্জনা,‘ধর নির্ভয় গান’ শিরোনামে বঙ্গাব্দ ১৪৩০ বরণ করতে যাচ্ছে ঐতিহ্যবাহি সাংস্কৃতিক প্রতিষ্ঠান ছায়ানট। পয়লা বৈশাখের ভোরের আলো ফুটতেই আহীর ভৈরবের সুরে, ছন্দের বন্ধনে রমনার বটমূলে শুরু হবে বাংলা নববর্ষ বরণের এবারের আয়োজন। নতুন স্নিগ্ধ আলোয় স্নাত প্রকৃতির গান, মানবপ্রেম-দেশপ্রেম আর আত্মবোধন-জাগরণের সুরবাণী দিয়ে সাজানো থাকবে এবারের অনুষ্ঠানমালা। বর্ষবরণ সার্থক করতে আন্তরিক নিষ্ঠায় প্রায় দুই মাস আগে থেকেই গান তোলা আর গলা মেলানোর কাজে নেমেছে শতাধিক ক্ষুদে ও বড় শিল্পী। ছায়ানট কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলস শ্রম দিয়ে চলেছেন স্বেচ্ছাসেবীরা, লাউড ওয়ার্কস এবং থার্টিনথ হুসার্স ওপেন রোভার গ্রুপের নির্বাচিত সদস্যরা। এর মধ্যেই তৈরি হয়ে গেছে শ’দেড়েক শিল্পী-কর্মীকে ধারণ করতে সমর্থ মঞ্চ। বরাবরের মতোই নতুন বাংলা বছরকে বরণ করার এই আয়োজন সুষ্ঠু রাখতে অক্লান্ত সেবা দিয়ে চলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গণপূর্ত অধিদপ্তর। রমনা উদ্যানের প্রায় দুঘণ্টাব্যাপী এই আয়োজন সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার। দেখা যাবে ছায়ানটের ইউটিউব চ্যানেলেও।

গতকাল সোমবার বিকালে ছায়ানট সংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব জানান বর্ষবরণের আয়োজক প্রতিষ্ঠান ছায়ানটের সাথে সংশ্লিষ্টরা।

আয়োজনের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন ছায়ানটের সহ-সভাপতি আতিউর রহমান, সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা ও যুগ্ম সম্পাদক জয়ন্ত রায়।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category