1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
তারেক-জোবায়দার মামলা আরও দুই জনের সাক্ষ্যগ্রহন - dailybanglakhabor24.com
  • May 6, 2024, 12:59 pm

শিরোনামঃ
‘আমলার সন্তানদের জন্য বিশ্ববিদ্যালয়ের কনসেপ্টটা নিতে পারছি না’ বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু হামাসের ব্যাপক রকেট হামলায় ৩ ইসরায়েলি সৈন্য নিহত দ্বিতীয় টি-টোয়েন্টিতেও সহজ জয় টাইগারদের আরও ৮৮ মিয়ানমার সীমান্তরক্ষীর বাংলাদেশে অনুপ্রবেশ মানুষের হাত-পা কেটে নিজেই ‘অস্ত্রোপচার’ করতেন মিল্টন সমাদ্দার: ডিবি সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে: মঈন খান ঋণ পরিশোধ সরকারের ক্ষমতার বাইরে চলে যাচ্ছে: সিপিডি মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের

তারেক-জোবায়দার মামলা আরও দুই জনের সাক্ষ্যগ্রহন

  • Update Time : রবিবার, জুন ১১, ২০২৩ | সন্ধ্যা ৬:৫৯
  • 50 Time View

আদালত প্রতিবেদক

দুর্নীতি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে আরও দুই জন সাক্ষি সাক্ষ্য দিয়েছে আদালতে।
তারা হলেন- ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম ও পরিচালক আব্দুর রহিম চৌধুরি।

গতকাল ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান সাক্ষিদের সাক্ষ্য গ্রহন করেন।

পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২১ জুন দিন ধার্য করেন আদালত। এ মামলায় ৫৬ সাক্ষীর মধ্যে ২৯ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল ও মাহামুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহন চলমান আছে । এরআগে মামলায় গত ১৩ এপ্রিল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, গতকালও বিএনপি সমর্থিত কয়েকজন আইনজীবী এজলাসে বসে সাক্ষ্য শোনেন। আসামিরা পলাতক থাকায় সাক্ষীদের জেরা করার সুযোগ তারা পাচ্ছেন না। তারেক ও জোবায়দাকে পলাতক দেখিয়ে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের এই মামলার বিচার চলছে।

মামলা সুত্রে জানাগেছে, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তাঁর মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে উচ্চ আদালত সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলার কার্যক্রম বাতিল করে দেয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category