1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচনের দাবি নিয়ে আওয়ামী লীগও আন্দোলন করেছিল’ - dailybanglakhabor24.com
  • July 8, 2024, 8:20 am

তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচনের দাবি নিয়ে আওয়ামী লীগও আন্দোলন করেছিল’

  • Update Time : বুধবার, মে ৩, ২০২৩ | দুপুর ২:২০
  • 63 Time View

নিজস্ব প্রতিবেদক

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদের বলেন, আমরা যুগপৎ আন্দোলন করে যাচ্ছি এই আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়, এই আন্দোলন মন্ত্রী হওয়ার জন্য নয় এই আন্দোলন বাংলাদেশের ১৮ কোটি মানুষকে মুক্ত করার আন্দোলন।
বুধবার (৩ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সাথে আলোচনা শেষে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দ্রব্যমূল্যের যে উর্ধ্বগতি, মানুষ ন্যায় বিচার পাচ্ছি না ঘরে বাইরে কোথাও তারা শান্তিতে থাকতে পারছে না। রাজনৈতিক দলগুলো তাদের কর্মকান্ড স্বাভাবিকভাবে পরিচালনা করতে পারছে না।
সাংবাদিকরাও লিখতে পারে না, কারণ আইন করে তাদের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে এজন্য দেশকে স্বাধীনতা করা হয়নি। এজন্য মুক্তিযুদ্ধ করি নাই। মুক্তযুদ্ধের মূল লক্ষ্য ছিল প্রত্যেকটি মানুষ স্বাধীনভাবে বসবাস করবে এবং তারা ভোট দিয়ে নিজেদের প্রতিনিধি নির্বাচিত করবে। নির্বাচিত প্রতিনিধিরা দেশ পরিচালনা করবে।
আওয়ামী লীগের উদ্দেশ্য করে তিনি বলেন, তারা চাচ্ছে যে কোনভাবে একটি নির্বাচন করার জন্য। আমরা চাই এ নির্বাচন সকলের অংশগ্রহণ থাকবে। অবাধ ও সুষ্ঠু হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। এই দাবিগুলো নিয়ে ১৯৯৬ সালে আওয়ামী লীগও আন্দোলন করছে, এটা নতুন কোনো বিষয় নয়।
এটা আওয়ামী লীগের পক্ষে অস্বীকার করার সুযোগ নেই কারণ একদিন তাদের দাবিও এটাই ছিল। আমরা চাই প্রত্যেকে তাদের নিজের ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করবে। আগামীতে তাদের নির্বাচিত প্রতিনিধিরা এদেশ পরিচালনা করবে। তাহলে অর্থনৈতিকভাবে মুক্তি পাবে দেশ, সামাজিকভাবে আমরা আমাদের কর্মকান্ড পরিচালনা করতে পারব। মানুষ ন্যায় বিচার পাবে, এক বিচার শাসন থেকে আমরা মুক্ত পাবো।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবৈধ অনির্বাচিত দখলদার সরকারের অধীনে বাংলাদেশ এখন প্রায় ধ্বংস রাষ্ট্রের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। একটি ব্যর্থ রাষ্ট্রের দিকে পতিত হচ্ছে। আজকে অর্থনীতিতে সম্পূর্ণ ব্যর্থতার কারণে তাদের (সরকারের) দুর্নীতির কারণে আজকে জনগণের জীবন দুঃসহ হয়ে পড়েছে।
বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category