1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ঢাকা-১৭ আসনে বিজয়ী নৌকার আরাফাত - dailybanglakhabor24.com
  • July 6, 2024, 10:45 pm

ঢাকা-১৭ আসনে বিজয়ী নৌকার আরাফাত

  • Update Time : সোমবার, জুলাই ১৭, ২০২৩ | রাত ৪:৪৫
  • 57 Time View

অনলাইন ডেস্ক
ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত।   
নৌকা প্রতীকে তিনি ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।
সোমবার রাতে ১২৪টি কেন্দ্রের এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।
নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান ১ হাজার ৩২৮ ভোট, গোলাপ ফুল প্রতীক নিয়ে জাকের পার্টির মো. রাশিদুল হাসান ৯২৩ ভোট, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান ২০২ ভোট, ছড়ি প্রতীকে সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন ৬৪ ভোট, মো. তারেকুল ইসলাম ভূঞা ট্রাক প্রতীকে ৫২ ভোট ও ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন ৪৩ ভোট পেয়েছেন। ট্রাক প্রতীকের প্রার্থী মো. তারেকুল ইসলাম ভূঞা ভোট বর্জন করেন।    
নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ৩৭ হাজার ৩৭, বাতিলকৃত ভোটের সংখ্যা ৩৮৩, সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৩৭ হাজার ৪২০ ও প্রদত্ত ভোটের হার ১১ দশমিক ৫১ শতাংশ।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড নং ১৫, ১৮, ১৯, ২০ এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে ঢাকা-১৭ আসন গঠিত।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হয়েছে এই নির্বাচনে। নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করেন নির্বাচন কমিশনাররা। ঢাকা-১৭ আসনের মোট ১২৪ ভোটকেন্দ্রে ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। সম্প্রতি সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করা হয়.।

Please Share This Post in Your Social Media

More News Of This Category