1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ডামি নির্বাচন’ বাতিল করতে হবে : আ স ম‌ রব - dailybanglakhabor24.com
  • July 7, 2024, 1:43 pm

ডামি নির্বাচন’ বাতিল করতে হবে : আ স ম‌ রব

  • Update Time : শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩ | সন্ধ্যা ৭:৪৩
  • 34 Time View

নিজস্ব প্রতিবেদক
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ আখ্যায়িত করে অতি দ্রুত নির্বাচন বাতিল ও গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় সংস্থাসমূহের মর্যাদা সুরক্ষার দাবি জানিয়েছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব দাবি জানান।
বিবৃতিতে তিনি বলেন,
গণঅভিপ্রায়কে উপেক্ষা করে জাতীয় সংসদ নির্বাচনকে প্রতিযোগিতাহীন প্রহসনমূলক ডামি নির্বাচনের সার্কাসে রূপান্তর করার এই নির্বাচন অনুষ্ঠানের রাজনৈতিক ও নৈতিক প্রয়োজন ফুরিয়ে গেছে। একতরফা নির্বাচনের আয়োজনে ডামি প্রার্থী রাখার সরকারি ঘোষণা বা নির্দেশনা পুরো নির্বাচনকেই ডামি নির্বাচন হিসেবে রাষ্ট্রীয়ভাবে চিহ্নিত করে ফেলেছে। প্রজাতন্ত্র সাংবিধানিকভাবে কোনো ডামি নির্বাচনের আয়োজন করতে পারে না।
অন্যদিকে নির্বাচনের বৈতরণী পার হতে গায়েবী মামলায় গ্রেপ্তার-সমঝোতা এবং বিভিন্ন প্রার্থী কেনা বেচা বা জিম্মি করার কাজে সরকার অবৈধভাবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে রাষ্ট্রীয় সংস্থার মর্যাদা ধুলিস্যাৎ করার অপকৌশল গ্রহণ করেছে। সরকারের ক্ষমতা ধরে রাখার স্বার্থে রাষ্ট্রীয় সংস্থাগুলিকে সংবিধান বহির্ভূতভাবে ব্যবহার করা বা রাষ্ট্রীয় সংস্থার মর্যাদা বিপন্ন করা থেকে সরকারকে অবশ্যই বিরত থাকতে হবে। স্বাধীনতা, সার্বভৌমত্ব ও স্থিতিশীলতার স্বার্থেই গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় সংস্থা বা প্রতিষ্ঠানগুলোর মর্যাদার সুরক্ষা দিতে হবে।
জেসডি সভাপতি বিবৃতিতে- অবিলম্বে একতরফা প্রতিযোগিতাহীন ডামি নির্বাচনের সার্কাস বাতিল ও সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকার বা অন্তর্বর্তীকালীন সরকার গঠনে জাতীয় ঐকমত্য সৃষ্টির উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category