1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জামিনে কারাগার থেকে মুক্তি পেলেন অধিকারের আদিলুর ও নাসির - dailybanglakhabor24.com
  • June 11, 2024, 9:32 am

জামিনে কারাগার থেকে মুক্তি পেলেন অধিকারের আদিলুর ও নাসির

  • Update Time : রবিবার, অক্টোবর ১৫, ২০২৩ | বিকাল ৩:৩২
  • 34 Time View

অনলাইন ডেস্ক
মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ রবিবার সন্ধ্যা ৭টার দিকে তারা মুক্তি পান।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভাষ কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করে জানান, আজ বিকাল ৫টার দিকে আদিলুর ও নাসিরের জামিন আদেশ কারাগারে পৌঁছায়।
কারাগার থেকে বেরিয়ে আদিলুর গণমাধ্যমকে বলেন, আমরা ন্যায়ের জন্য সংগ্রাম করেছি।
ন্যায়ের জন্য আমরা আন্দোলন চালিয়ে যাবো।এক দশক আগে করা তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭ ধারার মামলায় গত ১৪ সেপ্টেম্বর আদিলুর ও নাসিরকে দুই বছর করে কারাদণ্ড দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়। ওই সময় তাদের কারাগারে পাঠানো হয়।
রায়ের বিরুদ্ধে আদিলুর ও নাসিরের করা আপিল ১০ অক্টোবর শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একই সঙ্গে জরিমানা স্থগিত করে তাদের জামিন মঞ্জুর করা হয়। এর আগে ৭ অক্টোবর আদিলুর ও নাসিরের সাজা বাড়ানোর জন্য হাইকোর্টে আপিল করে রাষ্ট্রপক্ষ।
২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান নিয়ে অসত্য-বিকৃত তথ্য প্রচারের অভিযোগে আদিলুর ও নাসিরের বিরুদ্ধে মামলা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category