1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জাতিসংঘ পানি সম্মেলনে যাচ্ছে বাংলাদেশ - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 10:30 am

জাতিসংঘ পানি সম্মেলনে যাচ্ছে বাংলাদেশ

  • Update Time : রবিবার, মার্চ ১৯, ২০২৩ | বিকাল ৪:৩০
  • 86 Time View

বাংলা খবর নিউজ ডেস্ক: দীর্ঘ ৪৬ বছর পর অনুষ্ঠিতব্য জাতিসংঘের পানি সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছে বাংলাদেশের প্রতিনিধি দল। আগামী ২২ থেকে ২৪ মার্চ নিউইয়র্কে জাতিসংঘের প্রধান কার্যালয়ে এই বৈশ্বিক আয়োজন উদ্বোধন হবে।

এ উপলক্ষে সিভিল সোসাইটি অর্গানাইজেশনের (সিএসও) প্রতিনিধি, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনৈতিক বিভাগ (জিইডি) প্রতিনিধি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) ও পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বাংলাদেশি প্রতিনিধি দলকে সম্মেলনের যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্মেলনের শেষ দিনে জাতিসংঘ প্লাজার জার্মান হাউসে বাংলাদেশি প্রতিনিধি দল থেকে ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পুওর (ডর্প) -এর উপ-নির্বাহী পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান ‘ওয়াটার অ্যাকশন অ্যান্ড হিউম্যান রাইটস- ইমপ্লিমেন্টিং দ্য হিউম্যান রাইটস টু ওয়াটার অ্যান্ড স্যানিটেশন অ্যাট লোকাল লেভেল’ শীর্ষক অধিবেশনে বক্তব্য রাখবেন।

সম্মেলনে স্থানীয় সরকারী প্রতিষ্ঠান এবং স্থানীয় পর্যায়ের জনগোষ্ঠীর কার্যক্রমের ওপর আলোকপাত করা হবে। এছাড়া পানি ও পয়ঃনিষ্কাশন সম্পর্কিত মানবাধিকারগুলো মানুষ পাচ্ছে কিনা এ বিষয়ে আলোচনা করা হবে। এতে স্থানীয় পর্যায়ে পানি ও স্যানিটেশন মানবাধিকার বাস্তবায়নের সমর্থনে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে এ বিষয়ে একটি বিশেষজ্ঞ প্যানেল আলোচনা করবে।

তাজিকিস্তান ও নেদারল্যান্ডস সরকারের সহ-আয়োজনে এই সম্মেলনে উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানের পাশাপাশি ছয়টি পূর্ণাঙ্গ সভা এবং পাঁচটি ইন্টারেক্টিভ সংলাপ অধিবেশন অনুষ্ঠিত হবে ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category