1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জলদস্যুদের হাতে জিম্মি ২৩ নাবিকসহ মুক্তি পেল এমভি আবদুল্লাহ - dailybanglakhabor24.com
  • May 14, 2024, 5:43 am

শিরোনামঃ
বাংলাদেশে নোঙর করেছে এমভি আবদুল্লাহ মন্দিরে অগ্নিসংযোগের সাথে দুই ভাইয়ের সংশ্লিষ্টতার প্রমাণ মেলেনি এপ্রিলে খাদ্যপণ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ নিষেধাজ্ঞা ও ভিসা নীতি ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে প্রভাব ফেলেছে: পররাষ্ট্রমন্ত্রী গণতন্ত্র প্রতিষ্ঠায় একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা আলমগীরের মহানবীকে নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থী তিথি সরকারের কারাদণ্ড মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে রাখা অবৈধ, হাইকোর্টের রায় বাইরে থেকে কেউ বিএনপিকে মদদ দেবে, সেই পরিস্থিতি নেই: কাদের রাফা ছেড়ে পালিয়েছে ৩ লাখ ফিলিস্তিনি অদৃশ্য শক্তি নয়, দেশ পরিচালনা করছে নির্বাচিত সরকার: কাদের

জলদস্যুদের হাতে জিম্মি ২৩ নাবিকসহ মুক্তি পেল এমভি আবদুল্লাহ

  • Update Time : রবিবার, এপ্রিল ১৪, ২০২৪ | সকাল ১১:৪৩
  • 4 Time View

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি হওয়ার একমাস পর এমভি আবদুল্লাহ ২৩ নাবিকসহ মুক্তি পেয়েছে। জাহাজটি এখন সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওয়ানা হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাতে জাহাজটির মালিকপক্ষ কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজর মিজানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের সব নাবিক মুক্ত হয়েছেন। রোববার (১৪ এপ্রিল) দুপুর ১২টায় কেএসআরএমের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’

গত ১২ মার্চ বাংলাদেশ সময় বেলা দেড়টায় মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে ভারত মহাসাগরে এমভি আবদুল্লাহকে জিম্মি করে দস্যুরা। পরে জাহাজটি সোমালিয়ার উপকূলে নিয়ে যাওয়া হয়। সেখানে এতদিন ধরে নোঙর করা ছিল জাহাজটি। জাহাজটিতে ৫৫ হাজার টন কয়লা রয়েছে। জাহাজটি জিম্মি করার ৯দিনের মাথায় দস্যুদের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। যদিও মুক্তিপণের বিষয়ে এতদিন মালিকপক্ষ কিছুই জানায়নি। তবে ঈদের দিন সব নাবিককে হাসিমুখে ছবি তুলতে দেখে অনেকেই ধারণা করেছিলেন সমাঝোতা হয়তো শেষ পর্যায়ে। এখন নাবিকেরা মুক্ত হওয়ায় সেই ধারণাই সঠিক হলো।

৪৫ হাজার ৬৫৩ ডেডওয়েট টন (ডিডব্লিউটি) ওজনের বাল্ক ক্যারিয়ার এমভি আবদুল্লাহর মোট দৈর্ঘ্য (এলওএ) ১৮৫ দশমিক ৭৪ মিটার এবং প্রস্থ ৩০ দশমিক ৪ মিটার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category