1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
গণতন্ত্রের উপর যেই আঘাত করবে তাকে প্রতিহত করা হবে: বাহাউদ্দিন নাছিম - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 8:33 am

গণতন্ত্রের উপর যেই আঘাত করবে তাকে প্রতিহত করা হবে: বাহাউদ্দিন নাছিম

  • Update Time : রবিবার, এপ্রিল ২, ২০২৩ | দুপুর ২:৩৩
  • 64 Time View

 

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেশ ও দেশের বাহিরে সকল সংকট কাটিয়ে ওঠার মাধ্যমে নিজের পরিচয় দিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জনপ্রিয়তা আকাশচুম্বী। কেউ যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও দেশের জাতিসত্তার উপর আঘাত আনে, দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বন্ধ করে দিতে চায়, দেশের জনগণের বিপক্ষে অবস্থান নেয় তাদের প্রতিহত করা হবে। গণতন্ত্রের উপর কোন আঘাত আমরা মেনে নিব না। দেশের মর্যাদা রক্ষা করার জন্য গণতন্ত্রের উপর যারা আঘাত করবে তাদের প্রতিহত করা হবে।

আজ ২ এপ্রিল ২০২৩ রবিবার, বিকালে পবিত্র রমজান মাস উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষে ২৩, বঙ্গবন্ধু এভিনিউ এর সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের নেত্রী হলেন গণমানুষের নেত্রী। আন্তর্জাতিক গণমাধ্যম ব্লুমবার্গ বলেছে দেশের উন্নয়নের জন্য, দেশকে এগিয়ে নেওয়ার জন্য মানুষের নিরঙ্কুশ সমর্থনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ বারের মত দেশের প্রধানমন্ত্রী হবেন। তারা বলেছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার সাথে কারো তুলনা হয় না। তিনি দেশের জন্য যেভাবে কাজ করছেন ও সকল দুর্যোগ যেভাবে মোকাবেলা করেছেন, পাশাপাশি রাশিয়া ইউক্রেনের যুদ্ধের সময় সারা পৃথিবী যখন অর্থনৈতিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে সে সময় তিনি যেভাবে বাংলাদেশের সংকট মোকাবেলা করে উঠেছেন ও দক্ষতার পরিচয় দিয়েছেন তা নজিরবিহীন।

তিনি আরও বলেন, একটি রাজনৈতিক দল ও কিছু ব্যক্তি কখনো দেশের ভালো দেখতে পারেনা। তারা কখনো কখনো গণমাধ্যমকে ব্যবহার করে ষড়যন্ত্র করে। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। গণমাধ্যমের সাথে আমাদের চমৎকার সম্পর্ক। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও গণকল্যাণমুখী। দেশের বড় বড় কাজগুলো শেখ হাসিনার মাধ্যমে হয়েছে এটি বলতে যাদের লজ্জা লাগে তারাই ষড়যন্ত্র করে। আমাদের ইতিহাস হল রক্তে রঞ্জিত ইতিহাস। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাদের সব থেকে বড় অর্জন হল আমাদের স্বাধীনতা। আমাদের স্বাধীনতা দিবসে এই স্বাধীনতাকে নিয়েই অপপ্রচার ও মিথ্যাচার করা হয়েছে। একটি গণমাধ্যম একজন শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। সত্য সংবাদ হলে আমদের আপত্তি ছিল না। আমাদের আপত্তি হল তারা একটি শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। তারা মিথ্যাচারের মাধ্যমে বিশ্ব দরবারে আমাদের ছোট করার অপচেষ্টা করেছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, কুচক্রী মহল বিভিন্ন গণমাধ্যমের কাছে ও আন্তর্জাতিক সংস্থার কাছে এখনো মিথ্যা সংবাদ পরিবেশন করছে। তারা বলে বাংলাদেশে নাকি মানুষের কথা বলার অধিকার নেই। মানুষের পক্ষে কথা বলায় নাকি সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। কোন একজন ব্যক্তি ও তার সহযোগীরা মিথ্যা সংবাদ পরিবেশন করার কারণে মামলা হয় এবং মামলার পর আইনের আওতায় আনা হয়েছে। সেই শিশুর নিজে বলেছে তাকে ১০ টাকা দিয়ে ছবি তোলানো হয়েছে এবং সংবাদের উদ্ধৃত কথা সে বলেনি। শিশুর পিতা মাতা বলেছে আমাদের অনুমতি না নিয়ে তারা আমার শিশুকে নিয়ে মিথ্যাচার করেছে। এমন মিথ্যাচার অতীতেও হয়েছে। এগুলো করার মাধ্যমে তারা আমাদের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সিয়াম সাধনার মাস হিসেবে আনুষ্ঠানিকতা বাদ দিয়ে মানুষের সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। দুর্যোগের সময়ও আমরা পাশে থাকি। মানুষকে নিয়েই আমাদের রাজনীতি। এটাই আমাদের শিক্ষা। এটাই জাতির পিতার আদর্শ। জাতির পিতার আদর্শ বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবসময় কাজ করে যাচ্ছেন।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, বিএনপি তাদের বিদেশী বন্ধুদের নিয়ে পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি করে আর আওয়ামী লীগ মানুষকে সাথে নিয়ে মানুষের পাশে দাড়াচ্ছে। বিএনপি জামাত রাজনীতি করে ক্ষমতার জন্য আর আওয়ামী লীগ রাজনীতি করে জনগণের জন্য। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন আওয়ামী লীগ মানুষের পাশে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম বলেন, আওয়ামী লীগ মানুষের পাশে দাড়াচ্ছে, আর বিএনপি মানুষকে নানাভাবে কষ্ট দেওয়ার কর্মসূচি দিচ্ছে। বিএনপির গনবিরোধী কার্যক্রম মানুষ প্রত্যাখান করেছে।

খাদ্যসামগ্রী উপহার বিতরণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ-এর ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারিক সাঈদের পরিচালনায় অনুষ্ঠানে পাঁচশতাধিক ব্যক্তিকে খাদ্যসামগ্রী উপহার বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category