1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
গণঅধিকার পরিষদের সম্মেলন; সভাপতি নূর, সম্পাদক রাশেদ - dailybanglakhabor24.com
  • June 6, 2024, 6:01 am

গণঅধিকার পরিষদের সম্মেলন; সভাপতি নূর, সম্পাদক রাশেদ

  • Update Time : সোমবার, জুলাই ১০, ২০২৩ | দুপুর ১২:০১
  • 49 Time View

নিজস্ব প্রতিবেদক
পাল্টাপাল্টি বহিষ্কারের মধ্যে নতুন নেতৃত্ব ঠিক করতে কাউন্সিল করেছে নুরুল হক নূরের নেতৃত্বাধীন বাংলাদেশ গণঅধিকার পরিষদ। এতে সভাপতি পদে নুরুল হক নূর এবং  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাশেদ খান।
সোমবার রাত ১০টা ১৫ মিনিটে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন দলটির নির্বাচন ব্যবস্থাপনা বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার আরিফুল ইসলাম।  
এর আগে দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।
সরাসরি ভোট দেয়ার পাশাপাশি ব্যবস্থা ছিলো অনলাইনেও ভোট প্রদানের। সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে নুরুল হক নূরের প্রতিদ্বন্দ্বী ছিলেন বায়েজীদ হোসেন শাহেদ ও নাজম-উস-সাকিব। এই দুই পদের ভোটার সংখ্যা ছিলো ২১৬।
সাধারণ সম্পাদক পদে লড়েন রাশেদ খান, বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান খান, জিলু খান এবং হাসান আল মামুন।
সভাপতি, সাধারণ সম্পাদক পদের পাশাপাশি অনুষ্ঠিত হয় দলটির উচ্চতর পরিষদের নির্বাচন। ৮টি পদের বিপরীতে অংশ নেন ১৭জন প্রার্থী। উচ্চতর পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো ১২৬।
নির্বাচিত প্রার্থীরা হলেন, আবু হানিফ, শাকিল উজ্জামান, হানিফ খান সজীব, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনীম, আব্দুজ জাহের, জসিম উদ্দিন আকাশ এবং সরকার নুরে এরশাদ সিদ্দিকী।
প্রসঙ্গত, নির্বাচন কমিশনের নিবন্ধিত দল হওয়ার তালিকায় রয়েছে গণঅধিকার পরিষদের নাম। আজ দলটির কেন্দ্রীয় কার্যালয় ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকারিতা এবং অন্যান্য বিষয় সংক্রান্ত তথ্যের সঠিকতা পুনঃযাচাই করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কার্যালয় পরিদর্শনে আসার কথা থাকলেও কাউন্সিল চলার কারণে সেটি স্থগিত করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category