1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
কোনো দেশের রাষ্ট্রদূত সীমালঙ্ঘন করলে ব্যবস্থা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী - dailybanglakhabor24.com
  • May 7, 2024, 8:31 am

কোনো দেশের রাষ্ট্রদূত সীমালঙ্ঘন করলে ব্যবস্থা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • Update Time : সোমবার, জুন ৫, ২০২৩ | দুপুর ২:৩১
  • 46 Time View

অনলাইন ডেস্ক
বাংলাদেশে দায়িত্বরত বিদেশি দূতরা দায়িত্বের বাইরে গিয়ে কোনো কিছু করলে বা সীমা লঙ্ঘন করলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
আজ সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান।
ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়ামা কিমিনোরি বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। রাষ্ট্রদূতরা রাজনৈতিক অফিসে গিয়ে বৈঠক করতে পারেন কি না, শাহরিয়ারের কাছে জানতে চান সাংবাদিকরা।
জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘ছয় মাস আগে একটি পরিস্থিতি গিয়েছে। কেউ কেউ তখন দায়িত্বের বাইরে গিয়ে কাজ করেছেন। যদি কোনো দেশের রাষ্ট্রদূত আবারও সে ধরনের কোনো কর্মকাণ্ডে জড়িত হন, আমাদের কাছে যদি মনে হয় তারা সীমালঙ্ঘন করে ফেলছেন; এটা আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
মার্কিন প্রেসিডেন্টের কাছে ৬ কংগ্রেসম্যানের চিঠি সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, আমরা চিঠিটা সংগ্রহ করেছি।অন্যান্য চিঠিপত্রের মতো এখানেও অসামঞ্জস্য আছে; বাড়াবাড়ি আছে। তথ্যের একটা বড় ধরনের ঘাটতিও আছে। কংগ্রেসম্যানদের প্রচেষ্টা দুর্বল ও সস্তা।আমরা ওই কংগ্রেসম্যানদের সঙ্গে কথা বলবো।
শুধু তাই না, এ অঞ্চল নিয়ে বা এ ধরনের বিষয়ে যাদের আগ্রহ আছে– তাদের সবাইকে নিয়মিতভাবে আমরা আমাদের অবস্থান জানাবো।
উল্লেখ্য, রবিবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টায় নেতাদের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। বৈঠকের নেতৃত্ব দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Please Share This Post in Your Social Media

More News Of This Category