1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
এরশাদ হেসেন সাজু’র দ্বিতীয় মৃত্যু বার্ষিকীতে দল মত নির্বিশেষে ‘৬ এপ্রিল ভূট্টা দিবস’ পালনে সর্বস্তরের জনগণের ঐকমত্য - dailybanglakhabor24.com
  • May 7, 2024, 8:11 pm

এরশাদ হেসেন সাজু’র দ্বিতীয় মৃত্যু বার্ষিকীতে দল মত নির্বিশেষে ‘৬ এপ্রিল ভূট্টা দিবস’ পালনে সর্বস্তরের জনগণের ঐকমত্য

  • Update Time : শুক্রবার, এপ্রিল ৭, ২০২৩ | রাত ২:১১
  • 142 Time View

লালমনিরহাট প্রতিনিধি

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এরশাদ হেসেন সাজু’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা মিলনায়তনে আজ বিকেল ৪ টায় এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এরশাদ হোসেন সাজু ফাউন্ডেশন আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সমাজসেবী গোলাম রাব্বানী জুলফি। এরশাদ হোসেন সাজু’র একমাত্র পুত্র ও ফাউন্ডেশনের সচিব আবু রাইয়ান আশয়ারী রচি’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শহীদুল্লাহ প্রধান। সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র নেতা আব্দুল কাদের, সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমান, এবি পার্টির কেন্দ্রীয় সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, পৌর বিএনপি’র সভাপতি মোস্তফা সালাউজ্জামান ওপেল, বুড়িমারী স্থল বন্দর সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি আবু সায়েদুজ্জামান সায়েদ, এবি পার্টি লালমনিরহাট জেলা সভাপতি অধ্যাপক আসাদুজ্জামান আসাদ, জাতীয় যুব সংহতির লালমনিরহাট জেলা সভাপতি হুমায়ুন কবির, যুবলীগের সাধারণ সম্পাদক আবু নাঈম রুবেল, বিএনপি জগৎবেড় ইউপি সভাপতি মাহফুজুর রহমান মিলন, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ প্রমূখ।

২০২১ সালের ৬ এপ্রিল এবি পার্টির প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক জনাব এরশাদ হোসেন সাজু বুড়িমারীস্থ তাঁর গ্রামের মসজিদে আসরের নামাজ পড়াকালীন সময়ে আকস্মিক অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে পাটগ্রাম হাতীবান্ধায় শোকের ছায়া নেমে আসে। তিনি উত্তরবঙ্গের একজন জনপ্রিয় ও জননন্দিত নেতা ছিলেন। আজ তাঁর স্মরণ সভায় পাটগ্রাম ও হাতীবান্ধার দল মত নির্বিশেষে সর্বস্তরের মানুষের ঢল নামে।

আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, এরশাদ হোসেন সাজু অধিকার ভিত্তিক রাজনীতির একজন মডেল ছিলেন। তাঁর চিন্তা ও কর্মস্পৃহা আমাদেরকে এবি পার্টি গঠনে অনুপ্রেরনা যুগিয়েছে। লালমনিরহাট জেলার কৃষি উন্নয়ণ ও ভূট্টা চাষের যে বিপ্লব তিনি ঘটিয়েছেন তার জন্য এতদ অঞ্চলের মানুষ আজীবন কৃতজ্ঞতার সাথে তাঁকে স্মরণ করবে। তিনি ভূট্টা বিপ্লবী হিসেবে মরহুম সাজু’র মৃত্যুর দিন ৬ এপ্রিল কে ‘ভূট্টা দিবস’ হিসেবে পালন করার জন্য সর্বস্তরের জনগণের যে দাবি তার প্রতি একাত্মতা ঘোষনা করেন। তিনি এ ব্যপারে জনগণের মতামত চাইলে উপস্থিত হাজার হাজার জনগণ হাত তুলে তাতে ঐকমত্য পোষন করেন। জনাব মঞ্জু মরহুম এরশাদ হোসেন সাজু’র একমাত্র পুত্র আবু রায়হান রচি’কে প্রতীকিভাবে জনগণের হাতে তুলে দিয়ে বলেন এখন থেকে আবু রায়হান রচি হবে বাবার মত জনগণের খাদেম।

আলোচনা সভায় বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে আরও উপস্থিত ছিলেন পাটগ্রাম পৌরসভার মেয়র ও যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট, এবি পার্চির সরকারী সদস্য সচিব কালীগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ মাস্টার, আলিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লীনা আক্তার, এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবীর সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভার পর মোনাজাত ও দোয়া শেষে সকলকে ইফতার পরিবেশন করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category