1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
এবার দুবাইয়ে কোরআন প্রতিযোগিতায় প্রথম হলেন সেই তাকরীম - dailybanglakhabor24.com
  • June 8, 2024, 7:40 pm

এবার দুবাইয়ে কোরআন প্রতিযোগিতায় প্রথম হলেন সেই তাকরীম

  • Update Time : বুধবার, এপ্রিল ৫, ২০২৩ | রাত ১:৪০
  • 68 Time View

ডেস্ক রিপোর্ট

গত বছরের সেপ্টেম্বরে সৌদি আরবে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম। এবার আর তৃতীয় বা দ্বিতীয় নয়। দুবাই কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলাদেশের তাকরীম।

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশর সালেহ আহমেদ তাকরীম। স্থানীয় সময় মঙ্গলবার (৪ এপ্রিল) দুবাই এক্সপো সিটির আল-ওয়াসাল প্লাজায় অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়। এক টুইটে এসব তথ্য নিশ্চিত করেছে আয়োজক কমিটি। সেই সঙ্গে লাইভ প্রচারিত হয়েছে বিশ্বব্যাপী।

গত ২৪ মার্চ থেকে শুরু হয় দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ২৬তম পর্ব। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করে ইথিওপিয়ার আব্বাস হাদি উমর ও তৃতীয় স্থান লাভ করে সৌদি আরবের খালিদ সুলাইমান সালিহ আল-বারকানি।

যৌথভাবে চতুর্থ স্থান লাভ ক্যামেরুনের নুরুদ্দিন ও ইন্দোনেশিয়ার ফাতওয়া হাদিস মাওলানা এবং ষষ্ঠ স্থান লাভ করে কেনিয়ার আবদুল আলিম আবদুর রহিম মুহাম্মদ হাজি। যৌথভাবে সপ্তম স্থান লাভ করে সিরিয়ার মুহাম্মদ হাজ আসআদ ও ইয়েমেনের মুহাম্মদ আবদুহু আহমদ কাসিম। যৌথভাবে নবম স্থান লাভ করে ব্রুনাইয়ের আবদুল আজিজ বিন নুর নাসরান ও মরক্কোর হামজা মুসতাকিম।

বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতিমান কোরআন বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন। তাদের মধ্যে অন্যতম হলেন, বাংলাদেশের শায়খ শুয়াইব মুজিবুল হক, সৌদি আরবের ড. আহমদ বিন হামুদ, আমিরাতের ড. সালিম আল-দাওবি, মরক্কোর শায়খ আবদুল্লাহ আইশ, মিসরের জামাল ফারুক, পাকিস্তানের ড. আহমদ মিয়া থানভিসহ আরো অনেকে।

মিরপুরের পল্লবী মসজিতের খতিব আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুকে নিজের অভিব্যক্তি জানিয়ে বলেন, সালেহ আহমেদ তাকরীম দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছেন। আল হামদুলিল্লাহ।আজ ব্যাথাতুর বাংলাদেশের জন্য এটি এক বিশাল আনন্দের পরশ!

তিনি আরও লেখেন, আল্লাহ তায়ালা লাল সবুজের এই পতাকাকে কুরআনের জন্য কবুল করুন। এ দেশকে, এদেশের পতাকাকে আমাদের হাফিজগন যেভাবে দুনিয়াময় ব্রান্ডিং করেছেন অন্য কোনো ক্ষেত্রে এতদূর হয়নি। আল হামদুলিল্লাহ।

তিনি লেখেন, লাইভ ফলাফল অনুষ্ঠান দেখছিলাম আর ঘামছিলাম! ৩য় এবং ২য় নাম যখন তাকরীমের ছিলোনা তখন দৃঢ় বিশ্বাস হলো তাকরীম প্রথম হচ্ছে! আল হামদুলিল্লাহ। নাম ঘোষণার সাথে সাথেই আমাদের বাসাময় বাচ্চারা সহ তাকবীর ধ্বনিতে মুখরিত হচ্ছে! স্নেহের তাকরীমের সম্মানিত উস্তাদ এবং পরিবারের সবাইকে শুভেচ্ছা। সারা বাংলাদেশের মন খারাপের দিনে এ যেনো এক পশলা বৃষ্টি। বাংলাদেশের বিশ্বজয়! আল্লাহু আকবার।

এর আগে গত বছর মার্চে ইরানে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় প্রথম এবং সেপ্টেম্বরে মক্কায় অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় তৃতীয় হন তাকরিম।

সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার কিতাব বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category