1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ইসরায়েল-ফিলিস্তিনকে যুদ্ধবিরতির আহ্বান রাশিয়ার - dailybanglakhabor24.com
  • June 5, 2024, 1:04 pm

ইসরায়েল-ফিলিস্তিনকে যুদ্ধবিরতির আহ্বান রাশিয়ার

  • Update Time : শনিবার, অক্টোবর ৭, ২০২৩ | সন্ধ্যা ৭:০৪
  • 26 Time View

অনলাইন ডেস্ক
হামাস-ইসরায়েলের চলমান সংঘাতের বিষয়ে নিজেদের অবস্থান জানিয়েছে রাশিয়া। অবিলম্বে উভয়পক্ষের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর এবং সংযমের আহ্বান জানিয়েছে দেশটি।
রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ বার্তা সংস্থা তাসকে বলেছেন- ইসরায়েল, ফিলিস্তিন এবং আরব দেশগুলোর সাথে যোগাযোগ করছে রাশিয়া এবং সংঘর্ষে জড়িত সকল পক্ষকে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে।
তিনি বলেন, ‘এটি ৭৫ বছরের পুরনো সংঘাতের পুনরুত্থান।
মস্কো আরব রাষ্ট্রসহ সব পক্ষের সঙ্গে যোগাযোগ করছে। আমরা অবিলম্বে যুদ্ধবিরতি ও শান্তির আহ্বান জানাচ্ছি।
‘আন্তর্জাতিকভাবে স্বীকৃত চুক্তির ভিত্তিতে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া চালু করতে হবে। আমরা অবিলম্বে বিদ্যমান আন্তর্জাতিকভাবে স্বীকৃত চুক্তির ভিত্তিতে একটি শান্তি প্রক্রিয়া শুরু করার আহ্বান জানাচ্ছি।
জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সিদ্ধান্তগুলো বাস্তবায়িত হয়নি’, যোগ করেন তিনি।
গাজায় ইসরায়েলের পাল্টা বিমান হামলায় ১৯৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১ হাজার জন। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে এই খবর দিয়েছে বিবিসি।
ইসরায়েল এর আগে বলেছিল, তারা ফিলিস্তিনি বিদ্রোহীদের অভূতপূর্ব আক্রমণের অংশ ‘রকেটের ঢেউয়ের’ প্রতিক্রিয়া হিসেবে গাজা উপত্যকায় লক্ষ্যবস্তুতে হামলা শুরু করেছে।
এমন অবস্থায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, তার দেশ ‘যুদ্ধের মধ্যে রয়েছে’। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের দিক থেকে আকস্মিক আক্রমণ শুরুর পর ইসরায়েলের প্রধানমন্ত্রী এ বক্তব্য দেন।
এর আগে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের বেশ কিছু অস্ত্রধারী দক্ষিণ ইসরায়েলে ঢুকে পড়ে। ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ইসরায়েলে হাজার হাজার রকেট নিক্ষেপের পর এ পরিস্থিতির সৃষ্টি হয়।
এদিকে গাজা থেকে রকেট হামলার পর ইসরায়েলে এ পর্যন্ত ৪০ জন নিহত হয়েছেন। দেশটির জরুরি পরিষেবা এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, তারা চিকিৎসাসেবা প্রদান চালিয়ে যাচ্ছে এবং লোকজনকে হাসপাতালে নিয়ে যাচ্ছে।
ইসরায়েলি কর্মকর্তারা এর আগে গাজা থেকে নজিরবিহীন হামলার পর পাঁচ শতাধিক লোক আহত হওয়ার সঙ্গে দেশটিতে মৃতের সংখ্যা ২২ বলে জানিয়েছিল। স্থানীয় গণমাধ্যম এখন জানিয়েছে, কমপক্ষে ৪০ জন নিহত এবং ৭০০ জনেরও বেশি আহত হয়েছে।
সূত্র : তাস, বিবিসি

Please Share This Post in Your Social Media

More News Of This Category