1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
.আওয়ামী লীগের অদূরদর্শী পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ ফেঁসে যাচ্ছে: এবি পার্টি - dailybanglakhabor24.com
  • May 10, 2024, 11:11 pm

.আওয়ামী লীগের অদূরদর্শী পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ ফেঁসে যাচ্ছে: এবি পার্টি

  • Update Time : সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০২৪ | ভোর ৫:১১
  • 11 Time View

নিজস্ব প্রতিবেদক

সংবিধানের ২৫ অনুচ্ছেদ অনুযায়ী, আরাকানের স্বাধীনতা সংগ্রামীদের প্রতি বাংলাদেশের সমর্থন থাকা উচিত। এ সমর্থনের সূত্র ধরে আলাপ-আলোচনার মাধ্যমে রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফেরত পাঠানোর দাবি জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মিডিয়া ব্রিফিংয়ে একথা বলেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।

তিনি বলেন, ‘মিয়ানমারে যারা এতদিন রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালিয়েছে, সেই জান্তা সরকারের সেনা ও সীমান্তরক্ষীরা আজ সেখানে আরাকান আর্মি তথা স্বাধীনতাকামীদের প্রতিরোধের মুখে পড়েছে। এ পরিস্থিতিতে কৌশলগত কূটনৈতিক পদক্ষেপ নিয়ে বাংলাদেশ রোহিঙ্গা সংকটের একটা সমাধানে পৌঁছাতে পারতো।’ কিন্তু আওয়ামী লীগের অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে সমস্যা সমাধানের পথে না গিয়ে বাংলাদেশ উল্টো ফেঁসে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় মিডিয়া ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন— দলের অন্যতম যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

তিনি বলেন, অতীতে প্রেসিডেন্ট জিয়ার শাসনামলে সীমান্তে বিডিআরের (বর্তমান বিজিবি) ভূমিকা ছিল সাহসী ও বীরত্বপূর্ণ। যখনই ভারত বা মিয়ানমার সীমান্তে কোনও সমস্যা হয়েছে— সরকার রাষ্ট্রের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশপ্রেমের নজির রেখেছে, সে সময়ের সাহসিকতা ও দৃঢ়তা বর্তমানে একেবারেই অনুপস্থিত বলে তিনি হতাশা প্রকাশ করেন।

ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন— এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব আনোয়ার ফারুকসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category