1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
অফিস ছুটির পরই নগরবাসীকে বাসায় চলে যাওয়ার অনুরোধ - dailybanglakhabor24.com
  • May 20, 2024, 9:39 pm

শিরোনামঃ
নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কেন্দ্রীয় ব্যাংকের সামনে কঠোর আন্দোলন ইরানে অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিচ্ছেন মোহাম্মাদ মোখবার বাজেট অধিবেশন শুরু ৫ জুন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : সেতুমন্ত্রী সার্বজনীন পেনশন বাতিল না হলে আন্দোলনের হুঁশিয়ারি শিক্ষকদের ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ চালু করছে বাংলাদেশ, পুরস্কার ১ লাখ ডলার পদ স্থগিতের পর ডিপজল বললেন নিপুণের পেছনে বড় শক্তি আছে রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ, তীব্র যানজট হেলিকপ্টার বিধ্বস্ত : ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: ইরনার প্রতিবেদন

অফিস ছুটির পরই নগরবাসীকে বাসায় চলে যাওয়ার অনুরোধ

  • Update Time : শুক্রবার, মার্চ ২২, ২০২৪ | রাত ৩:৩৯
  • 8 Time View

ইফতারের আগে তীব্র যানজট এড়াতে রাজধানীবাসীকে অফিস ছুটির পরপরই বাসার উদ্দেশে রওনা দেয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশ। বৃহস্পতিবার (২১ মার্চ) ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে পর্যবেক্ষণ ও নির্দেশনা বিষয়ে সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, রমজান মাসে বিকেল সাড়ে ৩টায় অফিস ছুটি হলেও দেখা যায় বিকেল সাড়ে ৫টার আগ দিয়ে অধিকাংশ মানুষ বাসার উদ্দেশে রওনা হন। এতে শহরের গুরুত্বপূর্ণ ইন্টার সেকশনে গাড়ির অযাচিত চাপ বেড়ে যানজট তৈরি হয়। মহানগরের বর্তমান বাস্তবতায় চার বা তিন রাস্তার ইন্টার সেকশনে যে কোনো এক লেনের যান চলাচল করতে অন্য লেনগুলো সাময়িক বন্ধ রাখতে হয়। এতে যানজট তীব্র আকার ধারণ করে। অফিস ছুটির পরই মানুষ বাসার উদ্দেশে রওনা হলে এতটা চাপ তৈরি হবে না।
তিনি জানান, রমজান মাসে ফুটপাত ও সড়কে যেন কোনো ব্যবসায়ী বসতে না পারে, সে জন্য ট্রাফিক বিভাগ কঠোর ব্যবস্থা নিচ্ছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ সড়কের পাশে গাড়ি পার্ক করায় যান চলাচলের স্থান কমে যায়, নির্ধারিত স্টপেজে না দাঁড়িয়ে টার্নিং পয়েন্টে যাত্রীবাহী বাস দাঁড়ানোয় অনেক সময় যানজট হয়– এসব বিষয়েও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ঢাকা নগরীতে ভারী যান চলাচলের নির্ধারিত সময়সীমা না মানা, বিভিন্ন সড়কে চলমান সংস্কার কাজ, ফুট ওভারব্রিজ ব্যবহার না করে যত্রতত্র সড়ক পারাপার– এসব কারণেও যানজট বাড়ছে বলে জানান তিনি। এ বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান ট্রাফিক বিভাগের এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category